চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

চট্টগ্রাম সেনানিবাসে শোভাযাত্রা
চট্টগ্রাম সেনানিবাসে শোভাযাত্রা

১৭ মার্চ, ২০২০ | ১২:৫১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে চট্টগ্রাম সেনানিবাসে শোভাযাত্রা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে চট্টগ্রাম সেনানিবাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়েছে। শোভাযাত্রায় সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ তিন শতাধিক সেনাসদস্য যোগ দেন।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে শোভাযাত্রাটি সেনানিবাসের নিসর্গ চত্বর থেকে বের হয়।

শোভাযাত্রায় অংশ নেওয়া সেনাসদস্যদের হাতে ছিল বঙ্গবন্ধুর বিভিন্ন বক্তব্যের উদ্ধৃতিসহ তাঁকে নিয়ে লেখা গান-কবিতার অংশবিশেষ নিয়ে বানানো প্ল্যাকার্ড, ফেস্টুন ও ব্যানার। বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান এবং দেশাত্মবোধক সঙ্গীতের সুরে বাদ্যযন্ত্র বাজিয়ে এর তালে তালে এগিয়ে যাওয়া শোভাযাত্রা সেনানিবাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রী উদ্বোধন করেন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান। এ সময় তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য সেনাসদস্যদের একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

এদিকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনানিবাসের মূল প্রবেশপথসহ বিভিন্ন স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে। বিভিন্ন সড়কে স্থাপন করা হয়েছে মুজিববর্ষের ব্যানার-ফেস্টুন। এছাড়া বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শনী, বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে।

চট্টগ্রাম সেনানিবাসের পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের গুইমারা, বান্দরবান, খাগড়াছড়ি ও রাঙ্গামাটি রিজিয়ন, বাংলাদেশ মিলিটারি একাডেমি, আর্টিলারি সেন্টার স্কুল অ্যান্ড কলেজ এবং ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেডেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

পূর্বকোণ/পিআর

 

শেয়ার করুন
The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট