চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সেই নবজাতকের স্থান হল ‘শিশু পরিবার’এ

১৬ মার্চ, ২০২০ | ২:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চলন্ত সিএনজি থেকে কবরস্থানে ছুঁড়ে ফেলা

সেই নবজাতকের স্থান হল ‘শিশু পরিবার’এ

বাবা মায়ের কোলে ঠাঁই না হলেও অজ্ঞাতনামা সেই নবজাতকের ঠাঁই হয়েছে সরকারী শিশু পরিবারে। এক মাস আগে গত ১৭ ফেব্রুয়ারি চট্টগ্রাম নগরীর খুলশী থানার পলিটেকনিক্যাল ইনস্টিটিউট এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশা থেকে একটি কবরস্থানে ছুঁড়ে ফেলে দেয়া হয়েছিল নবজাতকটিকে। এরপর পুলিশের সহায়তায় তাকে চট্টগ্রাম মেডিক্যালে ভর্তি করানো হয়। রোগী কল্যাণ সমিতির সহায়তায় চমেক হাসপাতালে চিকিৎসার পর আজ সোমবার (১৬ মার্চ) শিশুটিকে রৌফাবাদের শিশু পরিবারে (সরকারি এতিমখানা) স্থানান্তর করা হয়।

নবজাতককে হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন রোগী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও সমাজসেবা অফিসার অভিজিৎ সাহা, খুলশী থানার এএসআই হিরণ এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু আইসিইউ বিভাগের ডাক্তার ফাতেমা হক সুইটি, ডাক্তার অরূপ দত্ত বাপ্পীসহ সংশ্লিষ্ট ওয়ার্ডের ডাক্তার এবং নার্সবৃন্দ।

প্রসঙ্গত, ১৭ ফেব্রুয়ারি চলন্ত সিএনজি অটোরিকশা চট্টগ্রামের নাসিরাবাদ এলাকার একটি কবরস্থানে ছুঁড়ে ফেলে দেয়া হয় সাত মাসের এই শিশুটিকে।পরে দুপুরে পলিটেকনিক ইনস্টিটিউট এলাকার কবরস্থানের কাছ থেকে পুলিশ মেয়ে শিশুটিকে উদ্ধার করে।ওই দিনই তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় শিশুটি অপুষ্টি এবং পানিশূন্যতায় ভুগছিল।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 139 People

সম্পর্কিত পোস্ট