চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

চবিতে ইতালিফেরত যুবকসহ ৬ জন কোয়ারেন্টাইনে

১৬ মার্চ, ২০২০ | ১২:০৫ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবিতে ইতালিফেরত যুবকসহ ৬ জন কোয়ারেন্টাইনে

রাঙামাটির সাজেকে ঘুরতে যাওয়ার উদ্দেশ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হল আবদুর রবের ৩২০ নম্বর কক্ষে অবস্থান করছিলেন ইতালিফেরত এক যুবকসহ ছয় শিক্ষার্থী। তিনদিন সেখানে অবস্থান করার পর রবিবার (১৫ মার্চ) দিবাগত রাত ২টায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের উদ্ধার করে প্রক্টরিয়াল বডি। পরে তাৎক্ষণিক তাদের চট্টগ্রামের ফৌজদারহাট আইসোলেশন সেন্টারে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

উদ্ধারকৃত ছয়জনের মধ্যে একজন ইতালিফেরত, দুইজন কুমিল্লা মেডিকেল কলেজের (কুমেক) শিক্ষার্থী, একজন ব্রাক্ষণবাড়িয়ার ও অপর দুইজন চবি’র শিক্ষার্থী। তারা হলেন—ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার ইতালি ফেরত দস্তগীর হোসাইন মাহফুজ, সদরের সিরাজাম মুনির দুর্জয়, কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থী সাইফুল ইসলাম ও ইব্রাহিম খলিল। ওই কক্ষে থাকতেন চবি’র উদ্ভিদবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র শাহনেওয়াজ রানা ও একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের জয়।

জানা যায়, গত ৫ মার্চ ইতালি থেকে ফেরেন দস্তগীর হোসাইন মাহফুজ নামে ওই যুবক। বিমানবন্দরের কোনো চেকআপ না করিয়ে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি। তার সাথে আসেন নিজ এলাকার বন্ধুরা। তারা সাজেক ভ্রমণের জন্যই মূলত এখানে এসেছিলেন। বিগত বেশ কিছুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের আবদুর রব হলের ওই কক্ষে অবস্থান করছিলেন তারা। আর তাদের নিয়ে আসেন শাহনেওয়াজ নামে বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী। প্রায় ২-৩ দিন পর্যন্ত তারা হলে অবস্থান করার পর গতকাল রাতে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিযাল বডি তাদের উদ্ধার করে তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ বলেন, আমরা তাৎক্ষণিকভাবে ওই ছয়জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। পরীক্ষা-নিরীক্ষা করে তাদের যাচাই করা হবে। আর যে শিক্ষার্থী তাদের এনেছে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, এমন ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়জুড়ে চলছে চরম আলোচনা সমালোচনা। আবাসিক শিক্ষার্থীদের মধ্যে সৃষ্টি হয়েছে আতঙ্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে উদ্বেগ জানিয়েছেন তারা। পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সচেতন হওয়ার সাথে শিক্ষার্থীদেরও সচেতন থাকার কথা উল্লেখ করেন তারা। পাশাপাশি দুষ্কৃতিকারী ওই চবি শিক্ষার্থীকে বহিষ্কারের দাবি জানান।

 

 

 

পূর্বকোণ/রায়হান-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 124 People

সম্পর্কিত পোস্ট