চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

নিউ মার্কেট-রেয়াজউদ্দিন বাজারের যানজট নিরসনে সিএমপি’র সমন্বয় সভা

১৫ মার্চ, ২০২০ | ১১:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নিউ মার্কেট-রেয়াজউদ্দিন বাজারের যানজট নিরসনে সিএমপি’র সমন্বয় সভা

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ট্রাফিক উত্তর বিভাগের উদ্যোগে যানজট নিরসনকল্পে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (১৫ মার্চ) বিকেল ৩টায় দামপাড়া পুলিশ লাইনের কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোস্তাক আহমেদ খান।

সভায় নিউমার্কেট মোড় ও রেয়াজ উদ্দিন কেন্দ্রিক যানজট নিরসন ও পার্কিং স্পট নির্ধারণ ও নির্ধারিত পার্কিং স্পটে নিশ্চিতকরণ ও যত্রতত্র এলোপাতাড়ি পার্কিং নিরুৎসাহিত করার লক্ষ্যে নিউমার্কেট বিপনী বিতান ব্যবসায়ী কল্যাণ সমিতি, শাহ আমানত দোকান মালিক সমিতি, রিয়াজ উদ্দিন বাজার বণিক সমিতি, তামাকুন্ডি লাইন বণিক সমিতি, গোলাম রসুল মার্কেট বণিক সমিতি, কাদের টাওয়ার দোকান মালিক সমিতি, ইলেকট্রনিক সরঞ্জামাদি ব্যবসায়ী গ্রুপ, জুবিলী রুট মার্চেন্ট এসোসিয়েশন, সাইকেল পার্টস ব্যবসায়ী সমিতিসহ আশপাশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ ‍উপস্থিত ছিলেন।

সভায় বিভিন্ন মার্কেট ও বিপনী বিতানের ব্যবসায়িক প্রতিনিধিদেরকে মার্কেট বা বিপণী বিতানে নিজস্ব পার্কিংয়ের ক্রেতাসাধারণের গাড়ি পার্কিং করতে বলা হয়। এছাড়া অত্র এলাকায় ব্যবসায়িক কাজে আগত গাড়িসমূহ পার্কিং ট্রাফিক বিভাগ কর্তৃক রংকৃত  নির্ধারিত পার্কিং জোনে এক লাইনে পার্কিং করা যাবে বলে জানানো হয়। পাশাপাশি পুরাতন স্টেশন হতে রেয়াজ উদ্দিন বাজার ফুটওভার ব্রিজ পর্যন্ত উভয় পাশে  এক লাইনে পার্কিং করা যাবে বলে জানানো হয়। নির্ধারিত স্থানে পার্কিং না করলে সড়ক পরিবহন আইনে ব্যবস্থা নেয়া হবে বলেও সভায় জানানো হয়।

ব্যবসায়ীদের সাথে সমন্বয় এই সভায় আরো উপস্থিত ছিলেন- ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ্, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ) সুলতান মাহমুদ আলী খান, টিআই (কোতোয়ালী)পুলক চাকমা ও টিআই প্রশাসন (ট্রাফিক উত্তর) মহিউদ্দিন খান।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 161 People

সম্পর্কিত পোস্ট