চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

চবিতে করোনা নিয়ে বিভ্রান্তিমূলক পোস্ট, শিক্ষার্থীকে তলব কর্তৃপক্ষের

১৪ মার্চ, ২০২০ | ১১:৪৫ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবিতে করোনা নিয়ে বিভ্রান্তিমূলক পোস্ট, শিক্ষার্থীকে তলব কর্তৃপক্ষের

ক্যাম্পাসিয়ান পরিবার নামে একটা পেইজে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত বলে গুজব ছড়ানো হয়েছে। আজ শনিবার (১৪ মার্চ) চবির দর্শন বিভাগের ছাত্র রাকিবুল চৌধুরী এ পোস্ট দিয়ে বিভ্রান্তি ছড়ায়। তবে দুই ঘণ্টা পর পোস্টটি ভুয়া বলে আবারও সেই পেইজে পোস্ট দেয় রাকিবুল।

পোস্টটিতে উল্লেখ করা হয়, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ১৮-১৯ সেশনের মাহবুব করোনায় আক্রান্ত। সবাই মাহবুবের জন্য দোয়া করবেন। সে এখন রাজশাহী মেডিকেল কলেজ এ নিবিড় পরিচর্যায় আছে।’ এ পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বিচলিত হয়ে পড়ে। পরে প্রায় দুই ঘণ্টা পর পোস্টদাতা রাকিবুল আবারও সেই পেইজে পোস্ট দিয়ে সকলের কাছে ক্ষমা চায়।

এ বিষয়ে জানতে চাইলে রাকিবুল চৌধুরী পূর্বকোণকে বলেন, আমি ফান করে স্ট্যাটাস দিয়েছিলাম। বুঝিনি এত কিছু হয়ে যাবে। আমি সকলের কাছে ক্ষমাপ্রার্থী।

বিশ্ববিদ্যালয় প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরটি সম্পূর্ণ গুজব। দর্শন বিভাগের এক ছাত্র ফেসবুকে পোস্ট দিয়ে গুজবটি ছড়িয়েছেন। আমি পোস্টদাতা রাকিবুলের সাথে কথা বলেছি। সে ভুল শিকার করেছে। আমরা তাকে কালকের মধ্যে ক্যাম্পাসে আসতে বলছি। তার বিরুদ্ধে কি ধরনের ব্যবস্থা নেয়া যায় দেখতেছি।

তিনি আরো বলেন, কোন প্রকার যাচাই-বাছাই ছাড়াই বিশ্ববিদ্যালয়ের নামে খোলা পেজে ভুয়া তথ্য প্রচার করা হচ্ছে। এর ফলে শিক্ষার্থীরা বিভ্রান্ত হচ্ছেন। এ সময় তিনি শিক্ষার্থীদের করোনা ভাইরাস নিয়ে গুজব না ছড়ানোর আহ্বান জানান।

 

 

‍পূর্বকোণ/রায়হান-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 312 People

সম্পর্কিত পোস্ট