চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে স্বপ্ন মিছিল’র শিক্ষাসামগ্রী বিতরণ

১৩ মার্চ, ২০২০ | ৯:১৭ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে স্বপ্ন মিছিল’র শিক্ষাসামগ্রী বিতরণ

খাগড়াছড়ি পার্বত্য জেলার বিয়ারীং অনাথ আশ্রমসহ কয়েকটি বিদ্যালয়ের শতাধিক সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষাসামগ্রী (স্কুল ব্যাগ, খাতা, কলম, পেনসিল, রাবার, শার্পনার, পানির বোতল, পেনসিল ব্যাগ, স্কেল প্রভৃতি) বিতরণের করেছে সামাজিক সংগঠন স্বপ্ন মিছিল। এর মধ্য দিয়ে ৬০তম প্রজেক্ট ১০ বারের মত বিনামূল্যে শিক্ষাসামগ্রী বিতরণ সম্পন্ন করে সংগঠনটি। বিনামূল্যে শিক্ষাসামগ্রী বিতরণ কার্যক্রম শেষে স্বপ্ন মিছিল’র বিভিন্ন বিষয় নিয়ে পরিকল্পনা ও আলোচনা করা হয়।

এই কার্যক্রমে স্বপ্ন মিছিল’র সভাপতি অভিজিত বড়ুয়া রৌদ্রের সভাপতিত্বে উপস্থিত ছিলেন হসপিটালিটি পার্টনার হোটেল গ্রীণ স্টারের ম্যানেজিং ডিরেক্টর ও বিশিষ্ট সমাজসেবক কল্যাণ মিত্র বড়ুয়া, মানবাধিকার কমিশন, খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক সুইচিং মারমা, ইউপি সদস্য গণেশ ত্রিপুরা, প্রধান শিক্ষক চন্দ্র কিশোর ত্রিপুরা, কৃষি কর্মকর্তা কনিকা ত্রিপুরা, সাংবাদিক অপু দত্তসহ অন্যান্যরা।

শিক্ষা সামগ্রী বিতরণ উপ-কমিটির আহবায়ক বিপলু বড়ুয়ার সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন স্বপ্ন মিছিল’র সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জনি, সদস্য আরাফাত, মাসুম, রিমন, তৃষা, রানা, আকাশ, নাছরীন, বশির, সাগর, পারভেজ, ইসমাইল, বিউটি, ইশতিয়াক, দিদার, মাসুম, রম্পি, সায়েম, রাশেদুল, জোবাইদা, আবদুল্লাহ, এহছান, লিটন, সুলয়, দেবরাজ, মিজানসহ অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ্য, স্বপ্ন মিছিল সংগঠনটি ২০১০ সালে ১০ অক্টোবর যাত্রা শুরু করে সংগঠনটি। প্রতিষ্ঠার পর থেকে বিনামূল্যে শীতবস্ত্র বিতরণ, সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ফল উৎসব, দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ, ইফতার ও ঈদবস্ত্র বিতরণ, রেইনকোট বিতরণ, সুবিধাবঞ্চিতদের সাথে নিয়ে বর্ষপূর্তি উদযাপন, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, শীতবস্ত্র বিতরণ, সর্বোপুরি বিভিন্ন সেবামূলক, সামাজিক ও জনসচেতনতামূলক কার্যক্রম সদস্যদের নিজস্ব অর্থায়নে প্রজেক্ট আকারে পরিচালনা করে আসছে।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 213 People

সম্পর্কিত পোস্ট