চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

পেছানোর সম্ভাবনা নেই: সিইসি
পেছানোর সম্ভাবনা নেই: সিইসি

১৪ মার্চ, ২০২০ | ১২:৫৪ অপরাহ্ণ

অনলান ডেস্ক

পোলিং এজেন্টদের সুরক্ষা দেয়া আমাদের দায়িত্ব: সিইসি

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটকেন্দ্রে পোলিং এজেন্টদের সুরক্ষা দিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। কারণ পোলিং এজেন্টদের সুরক্ষা দেয়া আমাদের দায়িত্ব।

শনিবার (১৪ মার্চ) সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত রিটার্নিং অফিসার, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন।

এ সময় বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান, সহকারী রিটার্নিং অফিসার মনির হোসেন খান প্রমুখ।

 সভায় সিইসি বলেন, নির্বাচনে বড় অভিযোগ- ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়া। তবে কোনো পোলিং এজেন্ট নিজ দায়িত্বে যখন ভোটকেন্দ্রে প্রবেশ করবেন তখন তাদের নিরাপত্তা এবং সুরক্ষা দেওয়ার দায়িত্ব আইনশৃঙ্খলাবাহিনীর।

‘কিন্তু অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় ভোটকেন্দ্রে প্রবেশ করেন না এজেন্টরা। এছাড়া গত দুই বছরে ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়ার কোন অভিযোগ পাওয়া যায়নি’।

এছাড়া তিনি আরো বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন ভোট অনুষ্ঠিত হবে ইভিএমে। এর আগে ইভিএম নিয়ে অনেকের মনে সন্দেহ ছিল। ঢাকা সিটিতে ইভিএমে নির্বাচন হওয়ার পর ইভিএম নিয়ে সন্দেহ মানুষের ভেতর থেকে চলে গেছে।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 121 People

সম্পর্কিত পোস্ট