চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

নানা অনিয়মের দায়ে ৪ ফার্মেসিকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১২ মার্চ, ২০২০ | ১১:১১ অপরাহ্ণ

নগরীর দেওয়ান বাজার ও বন্দর এলাকায় অভিযান চালিয়ে চার ফার্মেসিকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রেজিস্টারবিহীন ও মেয়াদোর্ত্তীণ ওষুধ বিক্রি, ফার্মাসিস্ট ছাড়াই ফার্মেসি পরিচালনা, তাপ সংবেদনশীল ওষুধ যথাযথভাবে সংরক্ষণ না করাসহ কয়েকটি অপরাধে ফার্মেমিগুলোকে জরিমানা করা হয়। আজ বৃহস্পতিবার (১২ মার্চ) ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহায়তায় এ অভিযান পরিচালিত হয়। এতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার নেতৃত্ব দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার জানান, ড্রাগ আইন লঙ্ঘন করে আনরেজিস্টার্ড ও মেয়াদোর্ত্তীণ ওষুধ বিক্রি, তাপ সংবেদনশীল ওষুধ যথাযথভাবে সংরক্ষণ না করায় দেওয়ান বাজার এলাকায় ডিসি রোডের তিনটি ফার্মেসিকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া রেজিস্টারবিহীন ও মেয়াদোর্ত্তীণ ওষুধ বিক্রি, ফার্মাসিস্ট ছাড়া ফার্মেসি পরিচালনা, তাপ সংবেদনশীল ওষুধ যথাযথভাবে সংরক্ষণ না করায় বন্দর এলাকায় কলশি দীঘির পাড়ের একটি ফার্মেসিকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ওষুধ ব্যবসায়ীদের সার্জিক্যাল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ওষুধ প্রশাসন অধিদপ্তর নির্ধারিত মূল্যে বিক্রির তাগিদ দেয়া হয় বলেও জেলা প্রশাসনের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট