চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

শেষ হল ‘অঙ্গনের’ তিন দশক পূর্তি উৎসব

১২ মার্চ, ২০২০ | ৮:৩৩ অপরাহ্ণ

শেষ হল ‘অঙ্গনের’ তিন দশক পূর্তি উৎসব

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন “অঙ্গন,চবি”র তিন দশক পূর্তি উৎসব।

আজ ১২ই মার্চ বৃহস্পতিবার দুইদিন ব্যাপী অনুষ্ঠিত এ মহাযজ্ঞের দ্বিতীয় দিনের আয়োজন শুরু হয় বিকেল ৪ টায় অঙ্গনের সদস্যদের জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে।প্রথম দিনের আয়োজন বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় সম্পন্ন হয়।

সুস্থ সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে মানবিক সমাজ গঠনের দৃঢ় প্রত্যয়কে সামনে রেখে অঙ্গন,চবি এবার আয়োজন করলো তিন দশক পূর্তির বর্ণাঢ্য উৎসব।

আয়োজকসূত্রে জানা যায়, অঙ্গন,চবির তিনদশক পূর্তির সাংস্কৃতিক পর্বে ছিল সংগীত,নৃত্য,আবৃত্তি বিভাগের চমকপ্রদ পরিবেশনা এবং সর্বশেষ পরিবেশনা হিসেবে জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে মঞ্চস্থ হয় নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও অঙ্গন,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি ড.রাহমান নাসির উদ্দিন রচিত সমাজের তৃতীয় লিঙ্গের জীবন চলার পথের নানা ঘাত-প্রতিঘাত নিয়ে নির্মিত নাটক “না-মরদের কাব্য”।

উক্ত অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন কবি,সাংবাদিক ও প্রাবন্ধিক আবুল মোমেন,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুব আলম,কবি সাংবাদিক ও কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী এবং অঙ্গন,চবির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জনাব ভাস্কর রঞ্জন সাহা।উল্লেখ্য,অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও অঙ্গন,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি ড. রাহমান নাসির উদ্দিন।

শেয়ার করুন
The Post Viewed By: 255 People

সম্পর্কিত পোস্ট