চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

মানিকগঞ্জে ১০৯ জন হোম কোয়ারেন্টাইনে
মানিকগঞ্জে ১০৯ জন হোম কোয়ারেন্টাইনে

১২ মার্চ, ২০২০ | ৮:১৪ অপরাহ্ণ

মানিকগঞ্জে ১০৯ জন হোম কোয়ারেন্টাইনে

বুধবার (১১ মার্চ) মানিকগঞ্জে বিদেশ থেকে আসা নতুন করে আরও ৩০ জনসহ এখন পর্যন্ত ১০৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত কারও মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা যায়নি। আজ বৃহস্পতিবার ( ১২ মার্চ) দুপুরে সিভিল সার্জনের দায়িত্বে থাকা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

করোনা প্রতিরোধ কমিটি গত সোমবার থেকে বিশেষ নজরদারি ও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া শুরু করে । ওইদিন ইতালিফেরত এক ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। গতকাল বুধবার বিকেল পর্যন্ত এ সংখ্যা বেড়ে ৭৯ জন হয়। আজ বেলা দুইটা পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রাখা বিদেশফেরত ব্যক্তির সংখ্যা দাঁড়ায় ১০৯ জনে। তাদের মধ্যে ৯৭ জন পুরুষ এবং ১২ জন নারী। ইতালি, চীন, মালয়েশিয়া, সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, দুবাই ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ থেকে তাঁরা বাড়িতে ফেরেন বলে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়।

চিকিৎসক ও স্বাস্থ্য সহকারীরা হোম কোয়ারেন্টাইনে রাখা প্রত্যেকের স্বাস্থ্যের খোঁজখবর নিচ্ছেন বলে জানান  হোম কোয়ারেন্টাইনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা বাড়ির বাইরে যাতে না যান, তা পর্যবেক্ষণ করা হচ্ছে। কেউ এ নির্দেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে, হোম কোয়ারেন্টাইনে রাখা ১০৯ জনসহ তাদের পরিবারের সদস্যদের বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। ১৪ দিনের মধ্যে তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা না দিলে তাঁরা স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারবেন।

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 141 People

সম্পর্কিত পোস্ট