চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

মাটিরাঙায় এক বিজিবি সদস্যসহ ৫ হতাহতের ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল

১২ মার্চ, ২০২০ | ২:১৩ অপরাহ্ণ

খাগড়াছড়ি প্রতিনিধি

মাটিরাঙায় এক বিজিবি সদস্যসহ ৫ হতাহতের ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সহিংসতায় ঘটনায় এক বিজিবি সদস্যসহ পাঁচ হতাহতের ঘটনায় জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রতিদেবন জমা দেয়া হয়েছে। বুধবার রাত পৌনে ১২ টায় জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের কাছে এ প্রতিবেদন জমা দেন এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্তি জেলা ম্যাজেস্ট্রিট খন্দকার রেজাউল করিমের নেতৃত্বে অপর দুই সদস্য। তবে সাত পাতার এই তদন্ত প্রতিবেদনের কি আছে তা জানাতে অপারকতা প্রকাশ করেছেন, জনাব খন্দকার রেজাউল করিম।
প্রসঙ্গত, খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাজীনগরে জনৈক মুছা মিয়ার বাগানের কাঁঠাল গাছ কাটা ও পরিবহনকে কেন্দ্র করে গত ৩ মার্চ (মঙ্গলবার) এক সহিংস ঘটনায় এক বিজিবি সদস্যসহ পাচঁজন নিহত হয়।
এ ঘটনায় খাগড়াছড়ির জেলা প্রশাসক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট খন্দকার রেজাউল করিমকে আহবায়ক করে তাৎক্ষণিকভাবে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নিদ্দেশ দেন। কিন্তু বিজিবির পক্ষ থেকে সাড়া না দেয়ায় তদন্ত প্রতিবেদন জমা দেয়ার সময় সীমা আরো চার কার্যদিবস বাড়ানো হয়। অবশেষে (১০ মার্চ) বিজিবি সদস্যরা তদন্ত কমিটির সামনে উপস্থিত হয়ে তাদের বক্তব্য দেয়Í তদন্ত কমিটির সদস্যরা বিজিবির হাবিলদার মো. ইছহাক আলী, ল্যান্স নায়ক মো. আবু সাঈদ, নায়েক মো. সুমন মিয়া, সিপাহী গোলাম রব্বানী ও মো. সোহেল রানার সাক্ষাতকার গ্রহণ করা হয়। 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 118 People

সম্পর্কিত পোস্ট