চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

ফটিকছড়িতে প্রথম বারের মত তৈরি হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যুরাল 

১২ মার্চ, ২০২০ | ১:৫৬ অপরাহ্ণ

ফটিকছড়ি সংবাদদাতা

আগামী ১৭ মার্চ আনুষ্ঠানিক উদ্বোধন

ফটিকছড়িতে প্রথম বারের মত তৈরি হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যুরাল 

ফটিকছড়িতে প্রথম বারের মত তৈরি হচ্ছে ১৫ ফুট উঁচু ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যুরাল’। ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মো.আবু তৈয়বের প্রত্যক্ষ তত্ত্বাবধানে উক্ত ম্যুরালের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকীতে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে বলে আশা করা হচ্ছে।

ফটিকছড়ি উপজেলা পরিষদের মাঠে শহীদ মিনারের পাশে ৯০ডিগ্রী সমকোণে এ ম্যুরাল নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে ম্যুরালটি নির্মাণের লক্ষ্যে ফটিকছড়ি উপজেলা পরিষদের ফান্ড থেকে সাড়ে ৬ লক্ষ টাকা ব্যয় অনুমোদন দেয়া হয়েছে বলে ম্যূরালের উদ্যোক্তা উপজেলা চেয়ারম্যান হোসাইন মো.আবু তৈয়ব জানান। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, বরাদ্ধকৃত টাকায় কাজ সম্পন্ন হবে না। এটি সম্পূর্ণ কাজ হতে প্রায় ১১ লক্ষ টাকা ব্যয় হবে এবং বরাদ্দের বাইরের টাকা তিনি ব্যক্তিগত ভাবে বহন করবেন এবং কিছু টাকা ফটিকছড়ির সাংসদ আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী দেবেন বলে জানান। তিনি বলেন এ দেশ বঙ্গবন্ধুর হাতে গড়া, এত বড় উপজেলায় বঙ্গবন্ধুার কোন ভাস্কর্য থাকবে না এটাত একজন বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে আমি অন্তত মেনে নিতে পারি না। কাজেই টাকা যা যাবার যাবে। বঙ্গবন্ধুর ম্যুরাল ফটিকছড়িতে উঁচুশীরে সহসাই দাড়াবে বলে তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, ফটিকছড়ি উপজেলার আর কোথাও কোন বঙ্গবন্ধুর ম্যূরাল বা ভাস্কর্য নেই। এ ব্যাপারে ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো.সায়েদুল আরেফিন এবং কাজের তত্ত্বাবধানকারী উপজেলা প্রকৌশলী হেদায়েত হোসেন জানান বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের সেই ঐতিহাসিক অবয়বটির আদলেই ফটিকছড়িতে ম্যুরালটি নির্মিত হচ্ছে। দেশ বরেণ্য শিল্পী মৃনাল হক মূরালটি ঢাকায় নির্মাণ করছেন। এবং ১৭ মার্চের আগেই এটি এখানে স্থাপিত মঞ্চে স্থাপণ করা হবে বলে তারা জানান। ম্যূরালটি আগামী ১৭মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীতে উদ্বোধন করা হবে বলে উপজেলা নির্বাহী অফিসার মো.সায়েদুল আরেফিন আশাবাদ ব্যক্ত করেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 192 People

সম্পর্কিত পোস্ট