চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

সর্বশেষ:

থ্যালাসেমিয়া রোগীর সাহায্যের নামে প্রতারণা, যুবক আটক

১০ মার্চ, ২০২০ | ১১:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

থ্যালাসেমিয়া রোগীর সাহায্যের নামে প্রতারণা, যুবক আটক

থ্যালাসেমিয়ায় আক্রান্ত একই পরিবারের তিনটি মেয়ের চিকিৎসার জন্য একরঙা লিফলেট ছাপিয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঘুরে ঘুরে তহবিল সংগ্রহ করাই তাদের কাজ। পরে নগরীর একটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রভাষকের সন্দেহের চোখে পড়েন তারা। সাথে সাথে ফোন দেন ওই লিফলেটে ছাপানো নাম্বারে। এরপর একজন পড়িমরি করে স্যান্ডেল ফেলে দৌড়ে পালালেও তার অপর সঙ্গীকে আটক করা হয়।

অভিনব এ প্রতারক চক্রকে আজ মঙ্গলবার (১০ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে হাতেনাতে আটক করা হয় তাদের। নগরীর ফিরিঙ্গিবাজারের ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি এন্ড ম্যাটস ক্যম্পাস থেকে তাদের আটক করা হয়।

ইনস্টিটিউটের প্রভাষক অনুপম দেবনাথ পাভেল ঘটনার বর্ণনা দিয়ে বলেন, থ্যালাসেমিয়া রোগীর চিকিৎসার জন্য মানবতার নামে টাকা সংগ্রহ করতে লিফলেট ছাপিয়ে বিভিন্ন স্কুল-কলেজে টাকা সংগ্রহ করছিলো দুই যুবক। তারা আমাদের প্রতিষ্ঠানে এসেই তারা সরাসরি অধ্যক্ষের সঙ্গে কথা বলতে চাইলো। স্যার না থাকায় তাদের কাছে ডেকে জানতে চাইলাম কী সহযোগিতা করা যায়। সাথে সাথে তারা বিভিন্ন স্কুল-কলেজের অফিসের সিল দেয়া কিছু প্রত্যয়নপত্র দেখালো। সেখানে তারা ওইসব স্কুল কলেজ থেকে কত টাকা তুলেছে আর স্কুল কলেজ কর্তৃপক্ষ তাদের টাকা সংগ্রহ করার সম্মতি দিয়েছে এসব দেখায়।

তাদের কাছে থাকা অসুস্থ মেয়েদের ছবি দেয়া লিফলেটে ছাপানো ফোন নম্বরে কল দিতে চাইলে তারা অনাগ্রহ দেখায়। সন্দেহের উদয় হলো মনে।তারা নানা কথা বলছে কল না দেওয়ার পক্ষে। আমি বললাম যাদের জন্যে টাকা সংগ্রহ করছো তাদের পরিবারের সঙ্গে একটু কথা বলি, তাদের এখন কী অবস্থা জানি। এই বলে কল করেই দিলাম। ওপারে কল রিসিভড করে এই ব্যপারে তারা কিছুই জানে না এবং তাদের পরিবারে কেউ অসুস্থ নয় বলে জানালো। মুহূর্তেই দুই যুবকের চেহারা পাল্টে গেলো। মো. আরিফ নামের একজন দৌড় দিয়ে পালালো স্যান্ডেল ফেলেই।আরেকজনকে কোতোয়ালী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনের কাছে জানতে চাইলে বলেন, এক যুবককে আটক করে আনা হয়েছে। তার নাম হাফেজ মো. আরমান। প্রতারণার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 52 People

সম্পর্কিত পোস্ট