চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

সর্বশেষ:

মুজিববর্ষ উপলক্ষে রাউজানে ব্যাপক কর্মসূচি গ্রহণ

১০ মার্চ, ২০২০ | ২:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, রাউজান

মুজিববর্ষ উপলক্ষে রাউজানে ব্যাপক কর্মসূচি গ্রহণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে রাউজানে বছরব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
স্থানীয় সাংসদ ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সার্বিক দিক নির্দেশনায় উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসন এসব পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে। গৃহীত কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে উপজেলার ১৪ ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং গুরুত্বপূর্ণ স্থানে নির্মিত ১০০টি বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন।
এ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ বলেন ‘মুজিববর্ষকে স্মরণ রাখার জন্য জনকল্যাণমুখী যেসব পদক্ষেপ এমপি মহোদয়ের পরামর্শ ও নিদের্শনায় হাতে নেয়া হয়েছে, তাতে মানুষ উপকৃত হবে, নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে এবং তার কর্মকে জানতে পারবে।
উপজেলা প্রশাসন জানায়, বছরব্যাপী যেসব কর্মসূচি হাতে নেয়া হয়েছে, তার মধ্যে রয়েছে আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর ১০০টি ম্যুরালের উদ্বোধন, ১৮২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৫ হাজার শিক্ষার্থীর মাঝে উন্নতমানের খাবার পরিবেশন। ১০ মার্চ উদযাপন করা হবে জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে ক্যাম্পেইন কার্যক্রম, ১২ মার্চ চিত্রাংকন প্রতিযোগিতা, মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে খেলাধুলার প্রতিযোগিতা আয়োজন। ১৬ মার্চ গুরুত্বপূর্ণ সরকারি, আধা-সরকারি, বেসরকারি ভবন-স্থাপনা সমূহে আলোকসজ্জা। ১৭ মার্চ সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, তোপধ্বনি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। শিশু-কিশোর সমাবেশ ও আনন্দ র‌্যালি, উপজেলা পরিষদ জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, উপজেলা পরিষদ চত্বরে পায়রা ও ফেস্টুন উড়িয়ে এবং কেক কেটে আড়ম্বরতার সাথে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান উদযাপন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।

The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট