চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

ইংরেজি ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের বিদায়-বরণ অনুষ্ঠানে চবি উপাচার্য জ্ঞানের পরিধি সমৃদ্ধ করতে হবে

১০ মার্চ, ২০২০ | ২:৪৮ পূর্বাহ্ণ

ইংরেজি ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের বিদায়-বরণ অনুষ্ঠানে চবি উপাচার্য জ্ঞানের পরিধি সমৃদ্ধ করতে হবে

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ইংরেজি বিভাগ এবং বাংলাদেশ স্টাডিজ বিভাগে বরণ ও বিদায় সংবর্ধনা গতকাল ৯ মার্চ পৃথক ভাবে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যলয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। উভয় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. মহীবুল আজিজ এবং বাংলাদেশ স্টাডিজ বিভাগের অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম। উপাচার্য বলেন, সর্বোচ্চ মেধা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সবচেয়ে মেধাবী শিক্ষার্থীরাই চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। তিনি নবীন শিক্ষার্থীদের সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে বিশ^বিদ্যালয়ের জ্ঞান ভা-ার হতে অবিরাম জ্ঞান আহরণের মাধ্যমে নিজেদের জ্ঞানের পরিধিকে অধিকতর সমৃদ্ধ করার কাজে আত্মনিয়োগ করার আহবান জানান।
চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে ইংরেজি বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি প্রফেসর মাইনুল হাসান চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর সুকান্ত ভট্টাচার্য। বক্তব্য রাখেন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ, প্রফেসর চৌধুরী মোহাম্মদ আলী, প্রফেসর ড. জাহাঙ্গীর বিন সরওয়ার এবং সহযোগী অধ্যাপক সরওয়ার মোরশেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী নুর ইসলাম বিপ্লব ও কংকা চৌধুরী।
চবি কলা ও মানববিদ্যা অনুষদের গ্যালারিতে অনুষ্ঠিত বাংলাদেশ স্টাডিজ বিভাগের নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী। বক্তব্য রাখেন রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এ জি এম নিয়াজ উদ্দিন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনন্দ বিকাশ চাকমা, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শারমিন মুস্তারী এবং নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক অসীম দাশ। সঞ্চালনা করেন দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মাছুম আহমেদ। পরে স্ব স্ব বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 38 People

সম্পর্কিত পোস্ট