চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

আচরণবিধি ঠেকাতে মাঠে আট ম্যাজিস্ট্রেট

১০ মার্চ, ২০২০ | ২:১৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৫ হাজার টাকা জরিমানা

আচরণবিধি ঠেকাতে মাঠে আট ম্যাজিস্ট্রেট

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন ঠেকাতে মাঠে নেমেছেন জেলা প্রশাসনের ৮টি মোবাইল টিম। গতকাল সোমবার ইসির নির্ধারিত পরিমাপের চেয়ে বড় ব্যানার টাঙানোর অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জেলা প্রশাসন সূত্র জানায়, নগরীর বিভিন্ন ওয়ার্ডে মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। প্রচারণার প্রথম দিনে ৫নং মোহরা ওয়ার্ডের কালুরঘাটে নির্ধারিত সাইজের চেয়ে বড় সাইজের ব্যানার টাঙানোর অপরাধে মোহাম্মদ আলম নামে এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে নগরীর বিভিন্ন ওয়ার্ডে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের অন্তত অর্ধশত ব্যানার অপসারণ করা হয়।
৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পৃথক ৮টি মোবাইল টিম নগরীর বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন। চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মামনুন আহমেদ অনিক নগরীর ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন।
আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আবদুস সামাদ শিকদার ২৭, ৩৭ ও ৩৮ নং ওয়ার্ড, শিরিন আক্তার ১৪, ১৫ ও ৩১ নং ওয়ার্ড, গালিব চৌধুরী ৩৯, ৪০ ও ৪১ নং ওয়ার্ড, কাজী তাহমিনা শারমিন ১১, ২৫ ও ২৬ নং ওয়ার্ড, মাসুদুর রহমান ৯, ১০ ও ১৩ নং ওয়ার্ডে, আশিক-উর রহমান ৭ ও ৮ নং ওয়ার্ডে এবং আবু বক্কর সিদ্দিক ১, ২ ও ৩ নং ওয়ার্ডে মোবাইল কোর্ট পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেটরা জানান, প্রার্থীর সমর্থনে কোন ধরনের মিছিল বা শোডাউন করা যাবে না। শুধুমাত্র নির্বাচন কমিশনের অনুমতি নিয়ে পথসভা, উঠান বা ঘরোয়া বৈঠক করতে পারবেন। তবে এজন্য ২৪ ঘণ্টা আগে পুলিশ প্রশাসনের অনুমতি নিতে হবে।

The Post Viewed By: 41 People

সম্পর্কিত পোস্ট