চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নৌ-বাহিনীতে চাকরির নামে অর্থ আত্মসাৎ রাঙামাটিতে প্রতারকের ৫ বছরের সাজা

পূর্বকোণ প্রতিনিধি, রাঙামাটি অফিস

১০ মার্চ, ২০২০ | ২:১৬ পূর্বাহ্ণ

রাঙামাটি শহরের বেকার যুবককে বাংলাদেশ নৌ-বাহিনীতে চাকরি দেওয়ার নামে সাড়ে সাত লাখ টাকা আত্মসাত করার মামলায় এক প্রতারককে পাঁচ বছরের সশ্রম কারাদ-াদেশ দিয়েছে আদালত। প্রতারক আবুল সুমন এর বিরুদ্ধে আদালতে দায়েরকৃত সি.আর-১৭৭/১৯ মামলায় সোমবার রাঙামাটিস্থ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ.এন.এম. মোরশেদ খান এর আদালত এই রায় প্রদান করেন।
তথ্যের সত্যতা নিশ্চিত করে চীফ জুডিসিয়াল আদালতের বেঞ্চ সহকারী মো. মনজুরুল ইসলাম জানান, বিগত ২০১৯ সালের ০৭মে আদালতে হাজির হয়ে মো. আব্দুল মাবুদ বাদী হয়ে আসামি আবুল হোসেন সুমন এর বিরুদ্ধে ১৮৬০ সনের পেনাল কোডের ৪০৬/৪২০/৫০৬ ধারায় মামলা দায়ের করেন।
বিজ্ঞ আদালত নালিশকারীর অভিযোগটি আমলে নিয়ে বিগত ১২/১২/২০১৯ তারিখে আসামি আবুল হোসেন সুমনের এর বিরুদ্ধে পেনাল কোডের ৪০৬/৪২০ ধারার অভিযোগ গঠন করে বিচার শুরু করেন। আদালত সাক্ষীগ্রহণ ও উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে গতকাল সোমবার দুপুরে আসামি আবুল হোসেন সুমন এর বিরুদ্ধে পেনাল কোডের ৪২০ ধারার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ৫(পাঁচ) বৎসরের সশ্রম কারাদ- এবং দুই লক্ষ টাকা অর্থদ-ে দ-িত অনাদায়ে আরো ৬(ছয়) মাসের কারাদ-ে দ-িত করেন।
এদিকে, জামিনে থাকা প্রতারক সুমন আদালতে উপস্থিত থাকলেও রায়ের বিষয়টি তার নজরে আসলে সে আদালতে সময়ের আবেদন জানিয়ে আদালত প্রাঙ্গণ থেকে সটকে পড়ে। পলাতক সুমনকে গ্রেপ্তার করতে জারি করা হয়েছে পরোয়ানা। জানাগেছে, রাঙামাটি সদর উপজেলার বালুখালী ইউনিয়নের বাসিন্দা আবু আলম এর বড় ছেলে আবুল হোসেন সুমন নৌ-বাহিনীতে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গত বছর শহরের তবলছড়ি এলাকার বাসিন্দা মরহুম মমতাজ উদ্দিন এর ছেলে মো. আব্দুল মাবুদ এর কাছ থেকে সাড়ে সাত লাখ টাকা নেয়। পরবর্তীতে চাকরি না দিয়ে প্রতারণা করে টাকাগুলো পরিশোধ করতে অস্বীকার করে সুমন। বিষয়টি উল্লেখ করে সেসময় প্রতারণা মূলক ভাবে অর্থ আত্মসাতের অভিযোগ এনে প্রতারক সুমনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন আব্দুল মাবুদ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট