চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

সর্বশেষ:

বাজারে হঠাৎ করেই উধাও মাস্ক হ্যান্ড স্যানিটাইজারসহ হ্যাক্সিসল।

৯ মার্চ, ২০২০ | ১০:৫১ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার ও বান্দরবান

কক্সবাজার ও বান্দরবানে মুনাফাখোরী মাস্ক ব্যবসায়ীদের জরিমানা

অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি করায় কক্সবাজার ও বান্দরবানে দুই দোকানীকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
কক্সবাজারে আজ সোমবার (৯ মার্চ) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরফাত হোসাইনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ১০ টাকার মাস্ক ২৫০ টাকায় বিক্রি করায়েএক দোকানিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে।
দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে কক্সবাজারে মাস্ক ব্যবহার হঠাৎ কয়েকগুণ বেড়েছে।  মুনাফালোভী ব্যবসায়ীরা এ সুযোগে মাস্কের দাম বাড়িয়ে দিয়েছেন।
এ অবস্থায় মাস্কের বাজার নিয়ন্ত্রণে রাখতে কক্সবাজার শহরে অভিযান চালিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। এ সময় কক্সবাজার শহরের পুরান পান বাজার রোডের আল নিজাম মার্কেটেস্থ নুর সার্জিকেল নামের একটি দোকানে মাত্রাতিরিক্ত দামে মাস্ক বিক্রির অভিযোগে ভোক্তা অধিকার আইনে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও দোকানের মালিককে সতর্ক করে দেয়া হয়েছে। এছাড়া অন্যান্য দোকানের মালিকদেরও সতর্ক করে দেওয়া হয়।
অভিযানে নেতৃত্বদানকারী কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরফাত হোসাইন জানান, ব্যবসায়ীরা সংকটময় মুুহূর্তকে পুঁজি করে বেশি দামে মাস্ক বিক্রি করছিলেন, এমন খবরে আমরা বাজারে অভিযানে নেমে এর সত্যতা পাই। জানতে পারি ১০ থেকে ২০ টাকার একটি মাস্ক ২৫০ টাকা দামে পর্যন্ত বিক্রি করছেন ব্যবসায়ীরা। তিনি বলেন, আমরা সিভিল পোশাকে লোক পাঠানোর পর এর সত্যতা পেয়ে সোমবার বিকেলে অভিযান চালাই। মাস্কের বাজার নিয়ন্ত্রণে আমাদের অভিযান অব্যাহত থাকবে । শুধু কক্সবাজার জেলা শহরে নয়, পুরো কক্সবাজারেই এ অভিযান নিয়মিত চালানো হবে।

বান্দরবান : বান্দরবানে ২০ টাকার মাস্ক ২০০ টাকায় বিক্রি করায় এক দোকানদারকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (৯ মার্চ) বিকেলে বান্দরবান বাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমান। সোমবার অভিযান পরিচালনা করেন।
মো. কায়েসুর রহমান জানান, সাম্প্রতিক সময়ে সারাবিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের খবরে মাস্ক কিনতে মানুষের ভিড় বেড়েছে দোকানে, আর এই সুযোগে এক শ্রেণির অতি মুনাফালোভী ব্যবসায়ী সাধারণ মানুষের কাছ থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে আজ আমরা ভ্রাম্যমাণ আদালতের আভিযান পরিচালনা করে বান্দরবান বাজারের শুভেচ্ছা কসমেটিক্স অ্যান্ড গিফট হাউজেকে ৫ হাজার টাকা জরিমানা করি। তিনি আরও বলেন, আগামীতে ও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এসময় মো. কায়েসুর রহমান ছাড়াও জেলা প্রশাসনের পেশকার মো. নাজমুল হুদা, বান্দরবান সদর থানা সাব ইন্সপেক্টর মো. মাজাহারুল হকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 115 People

সম্পর্কিত পোস্ট