চট্টগ্রাম শনিবার, ০৬ জুন, ২০২০

শাহ আমানতে করোনামুক্ত সনদ নিয়ে ঢুকলেন ৭ ইতালি প্রবাসী

৯ মার্চ, ২০২০ | ৬:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শাহ আমানতে করোনামুক্ত সনদ নিয়ে ঢুকলেন ৭ ইতালি প্রবাসী

গত দুদিনে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর দিয়ে চট্টগ্রামে প্রবেশ করেছেন সাতজন ইতালি প্রবাসী বাংলাদেশি। ইতালি থেকে চট্টগ্রামে সরাসরি কোনো ফ্লাইট নেই, তাই সংযুক্ত আরব-আমিরাতের দুবাই থেকে ফ্লাই দুবাই ফ্লাইটে তারা চট্টগ্রামে পৌঁছেন।তাদের সবাই ‘করোনাভাইরাসমুক্ত সনদ’ নিয়েই এসেছেন। এরপরও তাদের স্বাস্থ্য পরীক্ষা করে কোনো লক্ষণ না পেয়ে বিমানবন্দর ছাড়ার অনুমতি দেন বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা।

এ বিষয়ে চট্টগ্রাম বিমানবন্দরে কর্মরত সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. এম জেড এ শরীফ জানান,  ৮ মার্চ তিনজন এবং ৯ মার্চ চারজন যাত্রী ইতালি থেকে দুবাই হয়ে চট্টগ্রাম পৌঁছেন। চট্টগ্রামে নামার পর তাদের কাছে দুটি স্বাস্থ্য সনদ ছিল। একটি হচ্ছে, ইতালি থেকে ফ্লাই করার আগে ‘করোনাভাইরাসমুক্ত সনদ’; সেই সনদ দেখিয়ে তারা দুবাই বিমানবন্দরে নেমেছেন। আরেকটি হচ্ছে চট্টগ্রাম বিমানবন্দর থেকে সরবরাহকৃত ‘হেলথ ডিক্লারেশন ফরমে’ করোনাভাইরাসের লক্ষণ না থাকার ঘোষণা।

তিনি বলেন, সকালে ইতালি থেকে আসা যাত্রীদের আমরা জ্বর ও অন্যান্য লক্ষণ মেপে দেখে কোনো লক্ষণ পাইনি। এরপরও তাদের নাম ঠিকানা যোগাযোগের নম্বরও এবং স্বাস্থ্য সনদের কপি রেখে দিয়েছি। প্রয়োজনে যোগাযোগের জন্য হটলাইন নম্বরও দিয়ে রেখেছি। 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 110 People

সম্পর্কিত পোস্ট