চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছনা চবি ছাত্র প্রবীর ঘোষ বহিষ্কৃত

৯ মার্চ, ২০২০ | ৩:২০ পূর্বাহ্ণ

ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছনা চবি ছাত্র প্রবীর ঘোষ বহিষ্কৃত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছনা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্যের দায়ে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র প্রবীর ঘোষকে এক বছরের জন্য বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। এই বহিষ্কারাদেশ ঘটনার দিন (১ মার্চ) থেকে কার্যকর হয়েছে।
গতকাল (রোববার) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার তাঁর নির্বাহী ক্ষমতা বলে এ আদেশ দেন। পরবর্তীতে বিষয়টি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স, হেলথ এ্যান্ড ডিসিপ্লিন কমিটির সভায় রিপোর্ট করা হবে।
পাশাপাশি এই বহিষ্কারাদেশ চলাকালে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল অথবা ক্যাম্পাসে অবস্থান করতে পারবেন না বহিষ্কৃত শিক্ষার্থী। এ আদেশ অমান্য করলে তাকে গ্রেপ্তারসহ তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ক্ষমতা প্রদান করা হয়েছে।
এর আগে গত ১ মার্চ আন্তজার্তিক বিভাগের এক ছাত্রীকে শারীরিককভাবে লাঞ্ছনার দায়ে হাটহাজারী উপজেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত প্রবীরকে এক মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছিলেন। দুদিন পর জামিন নিয়ে মাস্টার্সে একটি পরীক্ষা দিতে এলে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন প্রবীর ঘোষ। গতকাল (রবিবার) সকাল থেকে প্রবীরকে বহিষ্কারের দাবিতে প্রশাসনিক ভবনের সামনে আবস্থান কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা। পরবর্তীতে দুপুর ১ টার দিকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তাকে এক বছরের জন্য বহিষ্কার করে বিশ^বিদ্যালয় প্রশাসন।

শেয়ার করুন
The Post Viewed By: 56 People

সম্পর্কিত পোস্ট