চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চেয়ারম্যান ইঞ্জি. মোশাররফ সদস্য সচিব নাছির চসিক নির্বাচন পরিচালনায় আ. লীগের কমিটি পুনর্গঠন

নিজস্ব প্রতিবেদক

৯ মার্চ, ২০২০ | ২:৫১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন পরিচালনার জন্য আওয়ামী লীগের গঠিত কমিটি পুনর্গঠন করা হয়েছে। কমিটিতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনকে সদস্য সচিব করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে নগরীর সার্কিট হাউজে চসিক নির্বাচন নিয়ে নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতাদের নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

বৈঠকশেষে তিনি চসিক নির্বাচন পরিচলনা কমিটি ঘোষণা করেন। নির্বাচন পরিচালনার জন্য দলের উপদেষ্টা ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেনকে প্রধান উপদেষ্টা করা হয়। এছাড়া চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলকে কমিটিতে কো-চেয়ারম্যান করা হয়েছে। কমিটিতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও চট্টগ্রাম থেকে নির্বাচিত সংসদ সদস্যদের সদস্য করা হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ মহানগর-উত্তর-দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।
এর আগে ২৮ ফেব্রুয়ারি রাতে নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। সেখানে চেয়ারম্যান মনোনীত করা হয় বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ড. অনুপম সেন ও সদস্য সচিব করা হয় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন বাবুলকে। একইসঙ্গে কো-চেয়ারম্যান করা হয় নগর আওয়ামী লীগের সব সহ-সভাপতিকে। এর আগে কেন্দ্র থেকে ইঞ্জিনিয়ার মোশাররফকে প্রধান সমন্বয়কারী করা হয়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট