চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আইনজীবীকে প্রতারণা মামলায় কারাগারে পাঠালো আদালত

আদালত প্রতিবেদক

৬ মার্চ, ২০২০ | ৫:৩৩ পূর্বাহ্ণ

প্রতারণা মামলায় মাহমুদুল হক সুমন নামের এক আইনজীবীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদ শুনানি অভিযুক্তকে কারাগারে পাঠান। অপরদিকে পিবিআই রিমান্ডের আবেদন নামঞ্জুর করে অভিযুক্তকে কারা ফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

আদালত সূত্র জানায়, একটি মাদক মামলায় জব্দ তালিকায় ঘষামাজা করে উচ্চ আদালত থেকে এক অভিযুক্তের জামিন নেয়ার ঘটনায় তাকেও অভিযুক্ত করা হয়। ২০১৬ সালে পুলিশ হেরোইনসহ কোতোয়ালী থেকে নিজামউদ্দিন ও জাকির হোসেনকে গ্রেপ্তার করে। এ সময় অভিযুক্ত নিজামের দেহ তল্লাশি করে ৮১৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। জাকিরের কাছে কিছু পাওয়া না গেলেও দুজন সঙ্গে থাকায় দুজনের বিরুদ্ধে মামলা করা হয়।
এরপর দুজন জামিন লাভ করলেও পরে নিজাম গ্রেপ্তার হন। কিন্তু জব্দনামায় ঘষামাজা করে হাইকোর্টে আসামি নিজামের স্থলে জাকিরের কাছ থেকে হেরোইন উদ্ধার দেখিয়ে জামিন আবেদন করা হয়। ভুল তথ্য দিয়ে জামিনের আবেদন করায় হাইকোর্ট পরে ওই জামিন বাতিল করেন। জব্দ তালিকায় ঘষামাজা ও ভুল তথ্য দিয়ে জামিন নেয়ার অভিযোগে অন্যদের সাথে আইনজীবী মাহমুদুল হককেও প্রতারণা মামলায় অভিযুক্ত করা হয়।
মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ পূর্বকোণকে বলেন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অভিযুক্তকে গ্রেপ্তার করে আদালতে হাজির করে। মাহমুদুল হকের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট