চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

সাক্ষ্যগ্রহণ পেছালো গিয়াস কাদেরের

৪ মার্চ, ২০২০ | ২:১৫ পূর্বাহ্ণ

আদালত প্রতিবেদক

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি মামলা

সাক্ষ্যগ্রহণ পেছালো গিয়াস কাদেরের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের হুমকির ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৬ষ্ঠ আদালতের ভারপ্রাপ্ত বিচারক সানজিদা জিহান অভিযুক্তপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে সাক্ষ্যগ্রহণ মূলতবি ঘোষণা করেন। বাদীর আইনজীবী মো. জাফর হায়দার পূর্বকোণকে বলেন, সাক্ষ্যগ্রহণের জন্য আদালত ৩১ মে দিন ধার্য করেছেন। তিনি বলেন, গতকাল সাক্ষ্যগ্রহণের ধার্য তারিখ ছিল। মামলার বাদী

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ম-লীর সদস্য মো. আকরাম হোসেন বাদলের হাজিরা দিয়েছি। তিনি ঢাকা থেকে সাক্ষ্য দিতে চট্টগ্রাম আসেন।

অভিযুক্তপক্ষের আইনজীবী মো. এনামুল হক পূর্বকোণকে বলেন, গতকাল সাক্ষ্যগ্রহণের প্রথম ধার্য তারিখ ছিল। আমরা গিয়াসউদ্দিন কাদেরের পক্ষে মামলাটির বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে কোয়াশমেন্টের আবেদন করেছি। উচ্চ আদালতের আদেশের কপি দাখিল ও আসামি অসুস্থ থাকায় আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৮ সালের ২৯ মে ফটিকছড়ি উপজেলার জেইউ পার্ক কমিউনিটি সেন্টারে জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় গিয়াস কাদের চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেন। বক্তৃতায় তিনি বলেন, ‘আপনাকে আপনার বাবার চেয়েও নির্মমভাবে মৃত্যুবরণ করতে হবে।’
এ ঘটনায় আকরাম হোসেন বাদী হয়ে ২০১৮ সালের ৩১ মে গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির অভিযোগে মামলা দায়ের করেন। গতবছর ১০ জুলাই অভিযুক্তের বিরুদ্ধে আদালত চার্জ গঠন করেন। অভিযুক্তপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল সাক্ষ্য মূলতবি করে ৩১ মে সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করেন।

শেয়ার করুন
The Post Viewed By: 129 People

সম্পর্কিত পোস্ট