চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জাতীয় ভোটার দিবসের সভায় জেলা প্রশাসক

ভোট প্রদানে মানুষের আগ্রহ বাড়াতে আমরা কাজ করছি

নিজস্ব প্রতিবেদক

৩ মার্চ, ২০২০ | ৩:২৫ পূর্বাহ্ণ

‘চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন যেন ঢাকা সিটি নির্বাচনের মত না হয়। ঢাকা সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি কম ছিল। ভোট প্রদানে কিভাবে মানুষের আগ্রহ বাড়ানো যায়, আমরা সে ব্যাপারে কাজ করছি। মত প্রকাশের যে অধিকার দেওয়া হয়েছে তা আমরা পালন করবো’। চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন গতকাল (সোমবার) সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে জাতীয় ভোটার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একটা সময় ব্যালট বক্স ছিনতাইয়ের আশঙ্কা থাকতো। এখন এসব হয় না। ইভিএম সব দিক থেকে সুরক্ষিত। আমরা যে ডিজিটাল যুগে প্রবেশ করেছি, এটিই তার প্রমাণ। ১৮ বছর পূর্ণ হলে ভোটার হওয়া আমাদের নৈতিক দায়িত্ব। শহরে আমরা যতটা সচেতন, গ্রামাঞ্চলে ততটা অসচেতন। এ ব্যাপারে আমাদের আরো সচেতন হতে হবে।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, ভোটার হওয়ার মাধ্যমে শুধু ভোট দেওয়া নয়, নাগরিক হিসেবে স্বীকৃতি পাওয়া যায়। আগামী চসিক নির্বাচন উৎসবমুখর করতে সকলে ভোটকেন্দ্রে এসে ভোট প্রদান করে সঠিক নেতৃত্ব নির্বাচন করুন। ইভিএম প্রদর্শনের সময় সকলকে অংশগ্রহণ এবং ইভিএম’র বিষয়টি যাচাই করার আহ্বান জানান তিনি।
‘ভোটার হয়ে ভোট দিব, দেশ গড়ায় অংশ নিব’ প্রতিপাদ্যে আয়োজিত জাতীয় ভোটার দিবসের আলোচনা সভা মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে এবং জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেন খানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি ইকবাল হোসেন।
এর আগে সকাল সাড়ে ৯টার দিকে সার্কিট হাউজ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি এম এ আজিজ স্টেডিয়াম ঘুরে আবার সার্কিট হাউজে এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট