চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

৮৪ লাখ টাকা আয় বহির্ভূত সম্পদ ইয়াবা কারবারি বশরের বিরুদ্ধে দুদকের মামলা

৩ মার্চ, ২০২০ | ৩:১৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৮৪ লাখ টাকা আয় বহির্ভূত সম্পদ ইয়াবা কারবারি বশরের বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের দায়ে নুরুল বশর নামে টেকনাফের এক ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক। গতকাল সোমবার বিকেলে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলাটি দায়ের করা হয়। নুরুল বশর টেকনাফ পৌরসভার কুলালপাড়া গ্রামের মো. ইউনুছের ছেলে। বর্তমানে তিনি কক্সবাজার কারাগারে রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৩ জুন নুরুল বশরের বিরুদ্ধে জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগ পায় দুদক। এর প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয় থেকে দুই অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। অনুসন্ধানকালে দেখা যায় যে, নুরুল বশর তার নিজ নামে ৮৩ লাখ ৯৯ হাজার ৬৩২ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। এর প্রেক্ষিতে তার বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের আদেশ জারির সুপারিশ করে অনুসন্ধান প্রতিবেদন দাখিল করা হয়। ২০১৯ সালের ২৪ এপ্রিল তার বিরুদ্ধে আনীত সম্পদ বিবরণী ফরম ইস্যু করে দুদক। ওই সময়ে তিনি কারাগারে থাকায় কারা কর্তৃপক্ষের মাধ্যমে সম্পদ বিবরণী আদেশ জারির নোটিশ প্রেরণ করে দুদক। ২০১৯ সালের ৯মে সম্পদ বিবরণী ফরম গ্রহণ করেন নুরুল বশর। কিন্তু নির্দিষ্ট সময়ে মধ্যে সম্পদ বিবরণী দাখিল করেননি এবং সময় বৃদ্ধির জন্য কোন আবেদনও করেননি তিনি যা দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ হিসেবে উল্লেখ করা হয় এজহারে।

মামলার বাদি দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক হুমায়ুন কবীর বলেন, ‘নির্দিষ্ট সময়ে জারিকৃত সম্পদ বিবরণী ফরম দাখিল না করায় তার বিরুদ্ধে নন সাবমিশন মামলা দায়ের করা হয়েছে’।

The Post Viewed By: 35 People

সম্পর্কিত পোস্ট