চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতি-সম্পাদকসহ ৯টিতে আ.লীগ ৮ পদে বিএনপিপন্থীরা বিজয়ী

নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার

৩ মার্চ, ২০২০ | ১:৪১ পূর্বাহ্ণ

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এডভোকেট আ জ ম মঈন উদ্দীন সভাপতি ও এডভোকেট জিয়া উদ্দিন আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। একই প্যানেল আরো ৭টি পদসহ সমিতির মোট ১৭টি পদের মধ্যে ৯টি পদে বিজয় লাভ করে।

অপরদিকে, জাতীয় আইনজীবী ঐক্য ফ্রন্টের মোর্শেদ-তাওহীদ প্যানেল সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতিসহ ৮টি পদে বিজয়ী হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি এই নির্বাচন অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নির্বাচিতরা হলেন, সভাপতি পদে সমিতির বর্তমান সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন, সাধারণ সম্পাদক পদে এডভোকেট জিয়া উদ্দিন আহমদ, সহ-সভাপতি কফিল উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) হোসেন রাহাত ফিরোজ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) মো. সাইফুদ্দিন, সদস্য মো. ইসহাক, তাজমিন হুদা চৌধুরী, রফিক উদ্দিন ও এডভোকেট নাহিদা খানম কক্সী।

জাতীয় আইনজীবী ঐক্য ফ্রন্টের মোর্শেদ-তাওহীদ প্যানেলের বিজয়ীরা হলেন সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মো. সাদেক উল্লাহ, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক মাহবুবুল আলম টিপু, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক কুতুব উদ্দিন, সদস্য এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, ছৈয়দ আলম-২, আবুল কাসেম মোহাম্মদ জুনাইদ, নাজিম উদ্দিন ও এডভোকেট সব্বির আহমদ।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসাবে সিনিয়র আইনজীবী এডভোকেট মো. শাহজাহান, সহকারী প্রধান নির্বাচন কমিশনার-১ এডভোকেট শ্যামল কান্তি চৌধুরী, সহকারী নির্বাচন কমিশনার-২ এডভোকেট মো. বাকের, কমিশনার এডভোকেট নুর উল আলম, এডভোকেট ফরিদ আহমদ, এডভোকেট আবু ছিদ্দিক ও এডভোকেট সিরাজ উল্লাহ দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট