চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সাতকানিয়া থেকে অপহৃত শিশু চন্দনাইশে উদ্ধার, আটক ২

২ মার্চ, ২০২০ | ৯:৫৫ অপরাহ্ণ

সাতকানিয়া সংবাদদাতা

সাতকানিয়া থেকে অপহৃত শিশু চন্দনাইশে উদ্ধার, আটক ২

চট্টগ্রামের সাতকানিয়া থেকে অপহৃত নুর মোহাম্মদ রোহান নামে চার বছরের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুই অপহরণকারীকেও গ্রেপ্তার করা হয়েছে। গত শনিবার (২৯ ফেব্রুয়ারি) ভোররাতে চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের বাদামতল রেলস্টেশনের পিছনে টিনশেড মালামাল রাখার গ্যারেজ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া শিশু নুর মোহাম্মদ রোহান সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের উখিয়াকুল এলাকার জসিম উদ্দীনের ছেলে। আজ সোমবার (২ মার্চ) বিকেলে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিউল কবীর এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলো- চন্দনাইশ উপজেলার কাঞ্চন নগর ইউনিয়নের উত্তর জোয়ারা এলাকার আব্দুল কাদেরের ছেলে মো. তৌহিদুল ইসলাম ও নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার মরহুম মজিবুল হকের ছেলে মো. বাবুল। এ ঘটনায় শিশুটির বাবা বাদি হয়ে সাতকানিয়া থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছেন।

সাতকানিয়া থানা জানায়, গত শুক্রবার বিকেল পাঁচটার দিকে সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের উখিয়াকুল এলাকার নিজ বাড়ির পাশ্ববর্তী একটি খেলার মাঠ থেকে শিশু রোহানকে অপহরণ করে তৌহিদুল ইসলাম। অপহরণের পর শিশুটির বাবা জসিম উদ্দিনের ব্যবহৃত মোবাইল ফোনে কল করে মুক্তিপণ দাবি করে অপহরণকারী। শিশুটির বাবা বিষয়টি সাতকানিয়া থানায় জানালে পুলিশ তাৎক্ষণিক অভিযান শুরু করে। ঘটনার ১দিন পর চন্দনাইশ থানা পুলিশ, স্থানীয় মানুষের সহযোগিতায় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করে সাতকানিয়া থানা পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে অপহরণকারীরা শিশুটিকে অপহরণের কথা স্বীকার করে। অপহরণের পর শিশুটিকে চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের বাদামতল রেল ষ্টেশনের পিছনে মালামাল রাখার একটি টিনসেট গ্যারেজে রেখেছে বলে জানায়। অপহরণকারীদের দেয়া তথ্যমতে শনিবার ভোর রাতে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিউল কবীর বলেন, এ ঘটনায় অভিযান চালিয়ে অপহৃত শিশু সহ দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অপহৃত শিশুর বাবা বাদি হয়ে মামলা দায়ের করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে পাঠানো হবে।

 

 

 

পূর্বকোণ/খোকন-আরপি

শেয়ার করুন
  • 39
    Shares
The Post Viewed By: 171 People

সম্পর্কিত পোস্ট