চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘নিহত পুলিশ সদস্যরা প্রকৃত অর্থে মৃত নয়’

‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে আলোচনা সভা, সম্মাননা প্রদান

২ মার্চ, ২০২০ | ২:৫২ পূর্বাহ্ণ

কর্তব্যরত অবস্থায় বিগত বছরগুলোতে মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান গতকাল (রবিবার) চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্স ‘সিভিক সেন্টারে’ অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বিপিএম(বার), পিপিএম। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যাঞ্চেলর প্রফেসর ড. শিরীণ আখতার, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবর রহমান, বিপিএম, পিপিএম, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা ইউনিট মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহাব উদ্দিন, মহানগর ইউনিট মুক্তিযোদ্ধা কামান্ডার মোজাফ্ফর আহমদ।

শুরুতেই দায়িত্ব ও কর্তব্য পালনকালে নিহত পুলিশ সদস্যদের বিদেহী আত্মার প্রতি দাঁড়িয়ে সম্মান জ্ঞাপন এবং ১ মিনিট নীরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক, পিপিএম-সেবা। তিনি দায়িত্ব ও কর্তব্য পালনকালে নিহত পুলিশ সদস্যদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং তাদের যেকোন প্রয়োজনে পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি প্রদান করেন।
বিশেষ অতিথি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবর রহমান, বিপিএম, পিপিএম বলেন, পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে অনেক পুলিশ পরিবারের সদস্যগণ বহু কষ্টে দিনাতিপাত করছে। তিনি দায়িত্ব ও কর্তব্য পালনকালে নিহত পুলিশ সদস্যদের পরিবারকে পুনর্বাসন করার ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে আবেদন জানান।

প্রধান অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যাঞ্চেলর প্রফেসর ড. শিরীণ আখতার নিহত পুলিশ সদস্যদের স্মরণে এ ধরণের একটি দিবস পালনের সিদ্ধান্তকে যুগান্তকারী পদক্ষেপ বলে আখ্যায়িত করেন। তিনি দায়িত্ব ও কর্তব্য পালনকালে নিহত পুলিশ সদস্যদের শহীদ হিসেবে আখ্যায়িত করেন।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএ ম(বার), পিপিএম বলেন, দায়িত্ব ও কর্তব্য পালন করতে গিয়ে নিহত পুলিশ সদস্যরা প্রকৃত অর্থে মৃত নয়। তারা পুলিশ বাহিনীর কাছে অমর। পুলিশ মেমোরিয়াল ডে প্রবর্তন তাদের আত্মাকে অমরত্ব দান করেছে। যতদিন এ বাংলাদেশ থাকবে পুলিশ বাহিনীর সদস্যরা তাদের শ্রদ্ধাভরে স্মরণ করবে।
তিনি পুলিশ সদস্যদের পরিবারবর্গকে যেকোন প্রয়োজনে থানা, জেলা ও রেঞ্জ প্রধানের শরণাপন্ন হওয়ার অনুরোধ করে তাদের প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করেন।
তিনি এ অনুষ্ঠানে ২১ জন নিহত পুলিশ সদস্যের পরিবারের মধ্যে উপহার সামগ্রী বিতরণ করেন।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট