চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ মে, ২০২০

সর্বশেষ:

চবি ছাত্রলীগের দুই গ্রুপে ফের সংঘাত, আহত ৯

২ মার্চ, ২০২০ | ২:৩২ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ চবি

চবি ছাত্রলীগের দুই গ্রুপে ফের সংঘাত, আহত ৯

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মাসের প্রথম দিনেই সংঘাতে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের দুইটি গ্রুপ। কথা কাটাকাটির জের ধরে গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় লেডিস ঝুপড়িতে এ ঘটনার সূত্রপাত হয়। পরে দুই গ্রুপের নেতাকর্মীরা বিচ্ছিন্নভাবে মারামারিতে জড়ালে উভয় গ্রুপের নয়জন কর্মী আহত হয়। বিবাদমান গ্রুপ দুইটি হল- শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী সিএফসি ও সা. সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইন।

আহতরা হলেন- মেহেদী হাসান, মো. পাভেল, মিলন ও সুমন মির্জা, আবদুল্লাহ জোনায়েদ রেদোয়ান, মেহরাব উদ্দিন মিনহাজ, মাহফুজ আল মামুন, শোয়ায়েব আখতার সুলভ ও অর্ক। এদের মধ্যে আবদুল্লাহ জোনায়েদ রেদোয়ানের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

জানা যায়, হিসাববিজ্ঞান বিভাগের ক্রিকেট খেলাকে কেন্দ্র করে লেডিস ঝুপড়িতে দুই গ্রুপের কর্মীদের মধ্যে বাকবিত-া হয়। একপর্যায়ে সিএফসির কর্মীরা মেহেদী হাসান নামে এক সাধারণ শিক্ষার্থীকে মারধর করে। মেহেদী সিক্সটি নাইনের কয়েকজন কর্মীকে অবহিত করলে কলা ও সমাজবিজ্ঞান ঝুপড়িতে তারা সিএফসির কর্মীদের পাল্টা মারধর করে। পরবর্তীতে প্রক্টর এস এম মনিরুল হাসানসহ সহকারী প্রক্টররা ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। এর কিছুক্ষণ পর দুপুর ২টার দিকে সিএফসির নেতাকর্মীরা শাহ আমানত ও সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলে অবস্থান নিয়ে উভয় গ্রুপ ইট পাটকেল নিক্ষেপ লিপ্ত হয়। এসময় উভয় গ্রুপের নেতাকর্মীদের দেশীয় অস্ত্রের মহড়া দিতে দেখা যায়। পরে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ অবস্থান নিয়ে পরিস্থিতি শান্ত করে।
শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ‘জুনিয়রদের মধ্যে হালকা ঝামেলা হয়েছে। আমরা বসে সমাধান করে ফেলেছি’।

এদিকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ক্যাম্পাসে আসেন অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ-দৌলা রেজা। এসময় তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।
প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মাস মার্চের প্রথম দিনেই ছাত্রলীগের সংঘাত। এটি আমাদের জন্য লজ্জার। আমরা তদন্ত করে দেখবো আজকের ঘটনায় কারা জড়িত। আর যারা এ ঘটনা নিয়ে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দিবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান প্রক্টর।

The Post Viewed By: 67 People

সম্পর্কিত পোস্ট