চট্টগ্রাম শুক্রবার, ০৫ জুন, ২০২০

সর্বশেষ:

‘হকারদের কল্যাণে অগ্রণী ভূমিকা পূর্বকোণের’

২ মার্চ, ২০২০ | ২:১৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির অভিষেক

‘হকারদের কল্যাণে অগ্রণী ভূমিকা পূর্বকোণের’

চিটাগাং সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের নব-নির্বাচিত ব্যবস্থাপনা কমিটির অভিষেক অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আধুনিক সংবাদপত্রে আজকে যে অবস্থান সৃষ্টি হয়েছে তার পেছনে নিরলস পরিশ্রম রয়েছে হকারদের। তারা বৃষ্টিতে ভিজে এবং তীব্র রোদে নানা প্রতিকূলতার মধ্যে ঘরে ঘরে পত্রিকা পৌঁছে দিয়ে যাচ্ছেন। এজন্য তারা সাধুবাদ পাওয়ার যোগ্য। অনুষ্ঠানে প্রধান অতিথি দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিমউদ্দিন চৌধুরী বলেন, সংবাদপত্র ও হকার একে-অপরের পরিপূরক, একটি পরিবার। বিষয়টি অনুধাবন করে প্রতিষ্ঠালগ্ন থেকে দৈনিক পূর্বকোণ সংবাদপত্র হকারদের কল্যাণে নানামুখী ভূমিকা পালন করে আসছে। হকারদের সংবাদপত্রে ৪০ শতাংশ কমিশন চালু করেছে দৈনিক পূর্বকোণ। এর আগে ছিল ৩৫ শতাংশ। পরবর্তীতে অন্যান্য পত্রিকা ৪০ শতাংশ কমিশন দেওয়া শুরু করে। গতকাল রবিবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম

সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চিটাগাং সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের উপদেষ্টা মোহাম্মদ নুরুল হুদা। অভিষেক অনুষ্ঠানে নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি হেলাল উদ্দিন চৌধুরী।

চিটাগাং সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মো. ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম। বক্তব্য রাখেন চিটাগাং সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সাবেক সভাপতি মুনির আহমেদ, নুরুল আলম, সাবেক সাধারণ সম্পাদক অরুণ কুমার সেন, সংবাদপত্র হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক হেফাজতুল রহমান প্রমুখ।
অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সদস্যদের নানা প্রতিকূলতার মধ্যে কাজ করতে হয়। পাঠকদের কাছে পত্রিকা পৌঁছে দেওয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তারাই। তিনি বলেন, দৈনিক পূর্বকোণ শুরু থেকে হকারদের কল্যাণে কাজ করে যাচ্ছে। হকারদের ৪০ শতাংশ কমিশন সর্ব প্রথম এ পত্রিকাটি চালু করেছে।

প্রধান অতিথি দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিমউদ্দিন চৌধুরী বলেন, দৈনিক পূর্বকোণ এবার ৩৫ বছরে পা দিয়েছে। পত্রিকাটি এতদিন ধরে ঠিকে রয়েছে সংবাদপত্র হকারদের সার্বিক সহযোগিতায়। পত্রিকাটি হকারদের পূর্বকোণ পরিবারের অংশ মনে করে। এ কারণে পত্রিকাটি সব সময় হকারদের পাশে থাকার চেষ্ঠা করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পত্রিকায় আগে সংবাদপত্র হকারদের ৩৫ শতাংশ কমিশন দিত। ১৯৮৬ সালের ১০ ফেব্রুয়ারি দৈনিক পূর্বকোণ বাজারে আসার পর পত্রিকাটি হকারদের ৪০ শতাংশ কমিশন দিতে শুরু করে। এরপর থেকে অন্যান্য পত্রিকা ৪০ শতাংশ কমিশন দেওয়া চালু করে। মূলত দৈনিক পূর্বকোণ চালু হওয়ার পর থেকে সংবাদপত্র হকারদের নানাভাবে সহযোগিতা দিয়ে আসছে। এ ধারা এখনো অব্যাহত রয়েছে।

The Post Viewed By: 58 People

সম্পর্কিত পোস্ট