চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আকরশাহ এলাকায় গৃহবধূর আত্মহত্যা

প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় মারধর, কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক

১ মার্চ, ২০২০ | ৭:১৫ অপরাহ্ণ

প্রথমে প্রেমের প্রস্তাব দেয়া হয়ে এক কলেজছাত্রীকে। পরে সে রাজি না হওয়ায় মারধর করা হয় তাকে। একইসাথে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। পরে ওই কলেজছাত্রী আত্মহত্যা করেন। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে খাগড়াছড়ির দীঘিনালা ‍উপজেলায়।

আত্মহত্যাকারী ওই কলেজছাত্রীর নাম পিয়া চাকমা। তাঁর বাড়ি উপজেলার উদালবাগান খামার পাড়া এলাকায়। তিনি দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।

আজ রবিবার সকালে এ ঘটনায় ওই ছাত্রীর ক্ষুব্ধ সহপাঠীরা উত্ত্যক্তকারী তিন শিক্ষার্থীকে মারধর করে পুলিশে সোপর্দ করেছে। পুলিশ আত্মহত্যাকারী ছাত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে।

পুলিশে সোপর্দকৃত শিক্ষার্থীরা হলেন- কামাকুছড়া এলাকার সুমন্ত চাকমা, শান্তিপুর এলাকার জয়েশ চাকমা ও জোড়াব্রিজ এলাকার অনিল জীবন চাকমা। তারা তিনজনেই এইচএসসি পরীক্ষার্থী। তাদের দাবি, তাঁরা নিহত পিয়া চাকমাকে চেনেন না।

ছাত্রীর পরিবার ও কলেজ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে পিয়া চাকমা কলেজ থেকে বাড়িতে যাচ্ছিলেন। এ সময় পথে থানা বাজারের নতুন সেতু নারিকেল বাগান পূর্ব পাড় এলাকায় একই কলেজের শিক্ষার্থী অনিল জীবন চাকমা তাঁর দুই সহপাঠীকে নিয়ে তাঁর পথরোধ করেন। তিনি পিয়াকে প্রেমের প্রস্তাব দিলে পিয়া তা প্রত্যাখ্যান করেন। পরে তাঁকে তারা মারধর করেন। এ সময় তারা তাঁকে মারধরের ভিডিও মুঠোফোনে ধারণ করেন। পরে ধারণকৃত ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেন তারা। এতে পিয়া গতকাল রাতের কোনো এক সময়ে আত্মহত্যা করেন। আজ কলেজে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ওই তিন শিক্ষার্থীকে আটক করে মারধর করে পুলিশে সোপর্দ করে।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব বলেন, আত্মহত্যাকারী কলেজছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। পরে তা ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা না করা হয়নি। পুলিশ বাদি হয়ে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা করবে বলেও জানান তিনি।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট