চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

নাইক্ষ্যংছড়ি সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা
নাইক্ষ্যংছড়ি সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

১ মার্চ, ২০২০ | ৫:০৮ অপরাহ্ণ

 নাইক্ষ্যংছড়ি সংবাদদাতা

নাইক্ষ্যংছড়ি সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

বান্দরবান জেলা ছাত্রলীগে এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক কার্যক্রম গতিশীল এবং দলীয় শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে ছাত্রলীগের নাইক্ষ্যংছড়ি এম,এ কালাম সরকারি কলেজ শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

শনিবার ২৯ ফেব্রুয়ারি শনিবার বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ ও সাধারণ সম্পাদক জনী সুশীলের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সাংগঠনিক কার্যক্রম গতিশীল,অবিবাহিত ও নিয়মিত ছাত্রত্ব নিয়ে নতুন কমিটি গঠন করার লক্ষ্যে সিভি আহবান করা হয়েছে। জেলা ছাত্রলীগ দপ্তর সম্পাদকের কাছে আগামী ৫ মার্চের মধ্যে জাতীয় পরিচয়পত্র, জন্মনিবন্ধন, শিক্ষাগত যোগ্যতার সনদ, ২ কপি পাসপোর্ট সাইজ ছবি ও কলেজের প্রত্যয়নপত্রসহ সিভি জমা দিতে বলা হয়েছে।

কমিটি বিলুপ্ত করার বিষয়টি নিশ্চিত করে কলেজ ছাত্রলীগ সভাপতি ইরফান মাহাবুব রায়হান বলেন, ২৯ ফেব্রয়ারি সিদ্ধান্ত মোতাবেক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলেও ১ মার্চ রবিবার সকালে সভাপতি কাউছার সোহাগের নিজস্ব ফেসবুক আইডি থেকে সভাপতি-সা. সম্পাদকের যৌথ স্বাক্ষরে বিলুপ্তি ঘোষণার প্রেসবিজ্ঞপ্তি দৃষ্টিগোচর হয় পরে জেলা ছাত্রলীগ সভাপতি-সা. সম্পাদকের মুটোফোন থেকে বিষয়টি নিশ্চিত হয় ।

তিনি আরও বলেন, যথাসময়ে নাইক্ষ্যংছড়ি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যাক্রম গতীশীল বাড়ানোর লক্ষ্যে যে সিদ্ধান্ত নিয়েছে তাতে কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে জেলা ছাত্রলীগকে স্বাগত জানিয়েছেন নেতৃবৃন্দরা। কলেজ ছাত্রলীগ মেয়াদ উর্ত্তীণ প্রায়। নতুন নেতৃত্বের আগমণ ঘটুক সেটা আমরা সবাই চাই । নতুন নেতৃত্ব কমিটি যেই আসুক আমরা সবাই সাংগঠনিক কার্যাক্রমে সার্বিক সহযোগি করে যাবো। কলেজ ছাত্রলীগ সা. সম্পাদক মুমিনুল আলম মুমু জানান, সাংগঠনিক কার্যাক্রম বেগবান করা এবং নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে যে সিদ্ধান্ত জেলা কমিটি পদক্ষেপ নিয়েছে তাতে আমরা স্বাগত জানাচ্ছি। আমরা চাই নতুন নেতৃত্ব আসুক তবে উপজেলা ছাত্রলীগ কমিটি অনুমোদন ১ বছরের জন্য দেয়া হলেও র্দীঘ ৬বছরেও কমিটি বিলুপ্তি ঘোষণা হয়নি। এভাবে সাংগঠনিক বৈষম্য দেখা দিলে সংগঠন ধীরে ধীরে নুয়ে পড়ার আশঙ্কা রয়েছে বলে একাদিক ছাত্রনেতারা জানান।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন
The Post Viewed By: 205 People

সম্পর্কিত পোস্ট