চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

lama bandorban
lama bandorban

১ মার্চ, ২০২০ | ৩:০৫ অপরাহ্ণ

লামা সংবাদদাতা

জাতীয় বীমা দিবস: লামায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

লামায় উপজেলা প্রশাসনের উদ্যোগে ১ম জাতীয় বীমা দিবস-২০২০ পালিত হয়েছে। ‘বীমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে লামা উপজেলায় প্রথম জাতীয় বীমা দিবস অনুষ্ঠিত হয়।

আজ রবিবার (১ মার্চ) সকাল ১০টার দিকে  জাতীয় বীমা দিবস উপলক্ষে লামা উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে র‌্যালিটি শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গাউছুল আজমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান মিলকী রাণী দাশ, লামা প্রেস ক্লাবের সভাপতি, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম। এছাড়া সরকারি কর্মকর্তা, বীমা কোম্পানির প্রতিনিধি ও সাধারণ মানুষ র‌্যালি এবং আলোচনা সভায় অংশ নেয়। প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ মার্চ ১৯৬০ সালে তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছিলেন। এ দিনটিকে স্মরণ করে গত ১৫ জানুয়ারি অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ সভায় সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ১ মার্চ জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, বীমা শিল্পের উন্নয়ন ও বীমার গুরুত্ব সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামীতে প্রতি বছর র‌্যালি, বীমা মেলা, আলোচনা সভা এবং অন্য কর্মসূচির মাধ্যমে এ দিবসটি পালন করা হবে।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 100 People

সম্পর্কিত পোস্ট