চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সৌদিআরবে ওয়ার্কার ভিসা যাত্রীদের প্রবেশ নিষেধাজ্ঞা প্রত্যাহার

সৌদিআরব প্রতিনিধি হ

১ মার্চ, ২০২০ | ৩:০৮ পূর্বাহ্ণ

সৌদিআরবে বিভিন্ন পেশায় কর্মরত প্রবাসীদের ওয়ার্কার ভিসা, ব্যবসায়িক ভিসা ও ফ্যামিলি ভিজিট ভিসা যাত্রীদের সৌদি আরবে প্রবেশের নিষেধাজ্ঞা দেয়া হয়নি। সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার সৌদি কর্তৃক আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞাগুলি থেকে কর্মসংস্থান ভিসা, ওয়ার্ক ভিজিট ভিসা, ব্যবসায়িক ভিসা এবং পরিবার ভিজিট ভিসা বহনকারী যাত্রীদের সে দেশে প্রবেশে ছাড় দেওয়া হয়েছে। সৌদি এয়ারলাইনস এক বিবৃতিতে বলেছে যে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে নির্দেশনা পেয়েছে। ওই ভিসাধারীদের পরবর্তী বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত সৌদি আরবে প্রবেশের কোন বাধা নেই। এছাড়াও, সৌদি আরবের ডিরেক্টর জেনারেল অফ পাসপোর্ট (জাজাওয়াত) এক ঘোষণায় জানিয়েছে, মাল্টিপল ভিসাধারীরা যদি তাদের সৌদি আরবে প্রবেশের পূর্বে ২ সপ্তাহের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত কোন দেশ ভ্রমন না করে থাকেন, তবে স্বাভাবিক প্রক্রিয়াতেই তারা সৌদি আরবে প্রবেশ করতে পারবেন।
সৌদি আরবে এখনও এ ভাইরাসের সংক্রমণ না ঘটলেও ইরানে ইতোমধ্যে ১৯ জনের মৃত্যু ঘটেছে এবং মধ্যপ্রাচের বেশ কিছু দেশে গত কয়েক দিনে আক্রান্ত রোগীর খোঁজ মিলেছে।
সৌদি সরকার চীন, তাইপেই, হংকং, ইরান, ইতালি, দক্ষিণ কোরিয়া, ম্যাকাও, জাপান, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান, আফগানিস্তান, ইরাক, ফিলিপাইন, সিঙ্গাপুর, ভারত, লেবানন, সিরিয়া, ইয়েমেন, আজারবাইজান, কাজাখস্তান, উজবেকিস্তান, সোমালিয়া এবং ভিয়েতনামের মতো দেশ থেকে আগত সমস্ত যাত্রী এবং বিমান সংস্থাগুলির জন্য ভ্রমণ ভিসা স্থগিত করা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট