চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অবৈধভাবে মালেশিয়া যাওয়ার সময় টেকনাফে ২১ রোহিঙ্গা উদ্ধার
অবৈধভাবে মালেশিয়া যাওয়ার সময় টেকনাফে ২১ রোহিঙ্গা উদ্ধার

অবৈধভাবে মালেশিয়া যাওয়ার সময় টেকনাফে ২১ রোহিঙ্গা উদ্ধার

অনলাইন ডেস্ক

২৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:০৫ অপরাহ্ণ

সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে ২১ জন রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করেছে পুলিশ। এদের মধ্যে ১২ জন নারী ও নয়জন পুরুষ।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টায় রোহিঙ্গাদের উদ্ধার করা হয়েছে। এরা সবাই উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থীশিবিরের বাসিন্দা বলে জানা গেছে।  

রোহিঙ্গাদের উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মোহাম্মদ লিয়াকত আলী।

তিনি আজ শনিবার বলেন, রোহিঙ্গা নাগরিকদের বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে শরণার্থীশিবির থেকে বের করে আনছে একশ্রেণির দালালচক্র। রাতে তাঁদের সাগরে অপেক্ষমাণ বড় জাহাজে তুলে দেওয়ার কথা বলে বাহারছড়ার বিভিন্ন এলাকায় জড়ো করা হয়। এ তথ্য পেয়ে পুলিশের একটি দল অভিযান চালায়। অভিযানে ১২ নারী ও ৯ জন পুরুষকে উদ্ধার করা সম্ভব হলেও দালালচক্রের লোকজনকে আটক করা সম্ভব হয়নি। আজ তাদের যেকোনো সময়ে নিজ নিজ রোহিঙ্গা শিবিরে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

উখিয়া ও টেকনাফ প্রতিনিধিদের পাঠানো তথ্য সূত্রে জানা যায়, এর আগে ২৭ ও ২৮ ফেব্রুয়ারি উখিয়ার বিভিন্ন জায়গা থেকে মালেশিয়া যাওয়ার প্রস্তুতির সময় ১২ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। এদের সবাইকে মালেশিয়া নিয়ে যাওয়ার জন্য টেকনাফের বাহাড়ছড়া এলাকায় জড়ো করা হয়। 

এ ঘটনায় ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিদ্ধার্থ সাহা বলেন, রোহিঙ্গা নারীরা স্থানীয় দালালের মাধ্যমে প্রতিনিয়ত সাগর পথে মালয়েশিয়া যাওয়ার জন্য জালিয়া পালং ইউনিয়নের বিভিন্ন স্পটে একত্রিত হচ্ছে।

প্রশাসনের আটক রোহিঙ্গা তরুণ-তরুণীদের নিজ নিজ ক্যাম্পে ফেরত পাঠানো হচ্ছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট