চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

অশ্লীল প্রচারণা সীতাকু-ে তথ্যপ্রযুক্তি আইনে মামলা, গ্রেপ্তার ১

২৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:০৩ পূর্বাহ্ণ

সীতাকু-ে পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক বদিউল আলম জসীমের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অশ্লীল প্রচারণা চালানোর অভিযোগে আদালত খান নামক এক ব্যক্তির বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেছে ভুক্তভোগী। মামলার পর পুলিশ ২৭ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করেছে।

মামলা সূত্রে জানা যায়, যুবলীগ নেতা ও শেখপাড়া ওবায়দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বদিউল আলম জসীমের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে আদালত খান (৫৫) নামক এক ব্যক্তি অশ্লীল ও মিথ্যা অপপ্রচার চালিয়ে আসছিলেন। তিনি সীতাকু- পৌরসভার শেখপাড়া এয়াকুবনগর গ্রামের মৃত আমিনুল হকের ছেলে। মানহানিকর এসব পোস্টের কারণে গত ২০ ফেব্রুয়ারি তিনি থানার শরণাপন্ন হয়ে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেন। এরপর থেকে পুলিশ তদন্তে নামে। শেষে বেশ কয়েকবার অভিযান চালিয়ে ২৭ ফেব্রুয়ারি বিকালে পুলিশ তাকে গ্রেপ্তার করেন। মামলার বাদি যুবলীগ নেতা বদিউল আলম জসীম অভিযোগ করে বলেন, এর আগেও একই ব্যক্তি অজ্ঞাত কারণে আমার বিরুদ্ধে অপপ্রচার চালায়। এখন আবার সে এসব করছে। এতে মানহানি হওয়ায় বাধ্য হয়ে আমি মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। সীতাকু- মডেল থানার এস আই মো. মামুন জানান, আদালত খানের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ায় তাকে আমি গ্রেপ্তার করেছি। আদালত খানের মোবাইল জব্দ করা হয়েছে এবং মোবাইলে এ ধরনের অপপ্রচারের পোস্টের কিছু আলামত পাওয়া গেছে।
সীতাকু- থানার ওসি মো. ফিরোজ হোসেন মোল্লা জানান, আদালত খানের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের শেষে তাকে গ্রেপ্তার করেছি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট