চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

চসিক নির্বাচনে নয়, ইভিএম তদারকিতে সেনা থাকবে

২৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:৩০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চসিক নির্বাচনে নয়, ইভিএম তদারকিতে সেনা থাকবে

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না। তবে, ইভিএম সংক্রান্ত কারিগরি সহায়তা এবং তদারকিতে সেনা সদস্য থাকবেন। গতকাল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন উপলক্ষে নির্বাচন কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা সর্বোচ্চ পরিবেশ সৃষ্টির চেষ্টা করছি। একজন ভোটার কেন্দ্রে দিয়ে নিরাপদে বাড়ি ফিরে যাওয়ার আশ্বাস দিতে পারি।

বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচন পেছানোর বিষয়ে তিনি বলেন, ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা। এরপর শুরু হবে পবিত্র রমজান মাস। এ সময়ের মধ্যেই বর্ষা চলে আসবে। বর্ষাকালে নির্বাচন করার কোনো সুযোগ নেই। ফলে নির্বাচন পেছানোর কোনো সুযোগ থাকছে না।

রফিকুল ইসলাম আরও বলেন, স্থানীয় সরকার নির্বাচনে আমরা সেনা মোতায়েন করিনি। এবারও করব না। পোশাকধারী সেনাবাহিনী টেকনিকেল সহায়তা দেবে। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান, জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেন খান, রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুর রহমান, অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম, সহকারী জেলা নির্বাচন কর্মকর্তা কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন, খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা রাজু আহমদ প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 143 People

সম্পর্কিত পোস্ট