চট্টগ্রাম রবিবার, ৩১ মে, ২০২০

ওজিএসবি’র বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক সেমিনার

২৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৯:০০ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

ওজিএসবি’র বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক সেমিনার

অবষ্টেট্রিকাল এন্ড গাইনোকলজিকাল সোসাইটি অফ বাংলাদেশ (ওজিএসবি) চট্টগ্রাম শাখার বার্ষিক সাধারণ সভা ও সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (২৯ ফেব্রুয়ারি) নগরীর চিটাগাং ক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রামসহ সারাদেশের স্বনামধন্য মহিলারোগ বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন।

“প্রতিটি পদক্ষেপে নারীর স্বাস্থ্য” এ প্রতিপাদ্য নিয়ে সেমিনারে বক্তারা বিভিন্ন জটিল স্ত্রী রোগ ও তার সমাধান নিয়ে আলোচনা এবং মতামত প্রদান করেন ওজিএসবি চট্টগ্রাম শাখার বর্তমান প্রেসিডেন্ট প্রফেসর শামীমা সিদ্দিকা রোজী ও সেক্রেটারী অধ্যাপক সাহেনা আক্তার।

প্রফেসর শামীমা সিদ্দিকা রোজী বলেন এই সেমিনারের মাধ্যমে চিকিৎসকবৃন্দ রোগীদের আর্ন্তজাতিক মানের সেবা প্রদানের দক্ষতা অর্জন করতে সক্ষম হবেন। স্ত্রী রোগ চিকিৎসকদের সেবার মান বৃদ্ধি পাবে।

অধ্যাপক সাহেনা আক্তার এ অনুষ্ঠানকে অত্যন্ত কার্যকরী এবং মূল্যবান বলে আখ্যায়িত করে বলেন, আমরা বিশেষজ্ঞ গাইনী চিকিৎসকদের সর্বাধুনিক প্রযুক্তি ও জ্ঞান দিয়ে প্রশিক্ষিত করার চেষ্টা করেছি। এতে মাতৃ মৃত্যুর হার কমবে এবং গাইনী চিকিৎসকরা রোগীদের জটিল সমস্যাগুলোর সমাধান দিতে পারবেন।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন, প্রফেসর এম এ তাহের খান, সামসুন নাহার, সামিনা চৌধুরী (প্রেসিডেন্ট ওজিএসবি, ঢাকা), ফেরদৌসী বেগম (প্রেসিডেন্ট, ‍SAFOG), রোকেয়া বেগম, সাহানারা চৌধুরী, শর্মিলা বড়ুয়া, ডা. কামরুন নেসা রুনা।

এর আগে গত বৃহস্পতিবার আয়োজন করা হয় ‘মাস্টারস ক্লাস ফর ওমেন হেলথ্’। এতে প্রবন্ধ পাঠ করেন ভারতের মনিপাল বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট গাইনীকোলজিষ্ট প্রফেসর মুরালি ধর পাই, প্রফেসর সামিনা চৌধুরী, প্রফেসর ফেরদৌসী বেগম, প্রফেসর রোকেয়া বেগম এবং প্রফেসর সাহানারা চৌধুরী।-বিজ্ঞপ্তি

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 65 People

সম্পর্কিত পোস্ট