চট্টগ্রাম সোমবার, ০১ জুন, ২০২০

চসিক নির্বাচনে সেনা মোতায়েন হবে না

২৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চসিক নির্বাচনে সেনা মোতায়েন হবে না

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, ‘স্থানীয় সরকার নির্বাচনে আমরা সেনা মোতায়েন করিনি। এবারও করব না। তাই চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সেনা মোতায়েন হবে না। তবে সেনাবাহিনীর উপস্থিতি থাকবে। পোশাকেই থাকবে। অস্ত্র থাকবে না। টেকনিক্যাল সাপোর্ট দেবে তারা।’ চট্টগ্রামে নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে আজ শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে অনুষ্ঠিত এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এর আগে বিএনপি প্রার্থী শাহাদাত হোসেন গতকাল মনোনয়নপত্র জমা দেন। এ সময় তিনি নির্বাচনে সেনা মোতায়েনের পাশাপাশি নির্বাচন দুই দিন পেছানোর দাবি জানিয়েছিলেন।

নির্বাচনের তারিখ পেছানো হবে কিনা তা জানতে চাইলে রফিকুল ইসলাম বলেন, পরীক্ষাসহ নানা কারণে নির্বাচন পেছানো সম্ভব নয়। অন্যান্য দেশের মতো সরকারি ছুটি ঘোষণা না করে নির্বাচন করা যায় কি না, সেটা ভেবে দেখছে কমিশন।

নির্বাচন কমিশনার বলেন, আমাদের কাছে পুরো বর্ষার মধ্যে নির্বাচন করার অপশন সেটা ছিল। আমরা কিন্তু কল্পনাও করতে পারি না চট্টগ্রাম শহরে বর্ষার সময় নির্বাচন করার কথা। কারণ আমাদের অভিজ্ঞতা হলো অনেক রাস্তাঘাট বর্ষায় জলাবদ্ধতায় ডুবে থাকে। সেজন্য এ সময় নির্বাচনের কথা আমরা চিন্তাও করতে পারি না।

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট