চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

৪৯ ওয়ার্ডেই আওয়ামী লীগে বিদ্রোহী প্রার্থী

২৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৪৯ ওয়ার্ডেই আওয়ামী লীগে বিদ্রোহী প্রার্থী

চট্টগ্রাম সিটি করপোরেশনের সংরক্ষিত ও সাধারণ ৫৫ ওয়ার্ডের মধ্যে ৪৯ ওয়ার্ডেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এরমধ্যে সাধারণ ওয়ার্ডে রয়েছে চার ও সংরক্ষিত দুইটি ওয়ার্ডে বিদ্রোহী প্রার্থিতামুক্ত রয়েছে।

গতকাল বৃহস্পতিবার ছিল সিটি নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষদিন। মনোনয়নপত্র বিশ্লেষণ করে এই তথ্য পাওয়া যায়। দেখা যায়, সাধারণ ওয়ার্ডে ৬নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আশরাফুল আলম, ৩৫নং বক্সিরহাট ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর হাজি নুরুল হক, ১৮নং পূর্ব বাকলিয়া ওয়ার্ডের হারুন উর রশিদ, ৩৯ নং ওয়ার্ডের জিয়াউল হক সুমন বিদ্রোহী টেনশনমুক্ত রয়েছে। বাকি ৩৭ ওয়ার্ডে বিদ্রোহী ঝামেলা রয়েছে। সংরক্ষিত ওয়ার্ডের ১২ ও ১৪নং ওয়ার্ডের প্রার্থী ছাড়াও অন্য ১২ ওয়ার্ডে বিদ্রোহী প্রার্থী রয়েছে। দলের প্রেসিডিয়াম সদস্য ও চসিক নির্বাচনের সমন্বয়ক সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বিদ্রোহী প্রার্থীদের কঠোর হুঁশিয়ারি দিয়েও দমাতে পারেনি। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন সাংবাদিক বলেন, ‘কারা প্রার্থী হচ্ছেন এখনো আনুষ্ঠানিকভাবে আমরা জানি না। মনোনয়ন দাখিলের পর আলাপ-আলোচনা করে প্রত্যাহারের উদ্যোগ নেয়া হবে।’

চসিক মেয়র পদ ছাড়াও নির্বাচনে প্রথমবারের মতো সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে দলীয় প্রার্থিতা ঘোষণা করে আওয়ামী লীগ। দলীয় প্রার্থিতা ঘোষণার পর অসন্তোষও বেড়ে যায়। প্রতি ওয়ার্ডে একাধিক প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। অথচ দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দলীয় সিদ্ধান্ত মেনে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রার্থীরা। দলীয় প্রধানকে দেওয়া প্রতিশ্রুতি মানছেন দলীয় নেতারা।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের এক কেন্দ্রীয় নেতা পূর্বকোণকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দলীয় সিদ্ধান্ত মেনে নেওয়া প্রতিশ্রুতি দিয়েছেন মনোনয়নপ্রত্যাশীরা। এখন দলের সিদ্ধান্তের বাইরে গেলে কঠোর পরিণতি ভোগ করতে হবে। পদবিধারী প্রার্থী ছাড়াও পদবিবিহীন নেতাদের বিরুদ্ধেও কঠিন ব্যবস্থা নেওয়া হবে।
গতকাল চসিক নির্বাচনে সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে ২৭৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৮ জন ও সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২২০ জন। গতকাল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষদিন।

The Post Viewed By: 182 People

সম্পর্কিত পোস্ট