চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

যুগ্ম সচিব পদে একদিনেই পদোন্নতি পেল ১২৩ কর্মকর্তা

কক্সবাজার ভূমি অফিসে গণবদলি

নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:৫৮ অপরাহ্ণ

কক্সবাজার জেলা ভূমি অফিসের চারজন অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, সাতজন কানুনগো ও ১৯ জন সার্ভেয়ারকে একযোগে বদলি করে আদেশ জারি করেছে ভূমি মন্ত্রণালয়। সম্প্রতি কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার একজন সার্ভেয়ার ‘ঘুষের টাকা’সহ আটক হওয়ার ঘটনায় এই অফিসের ওই ৩০ ভূমি কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ভূমি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভূমি মন্ত্রণালয়ের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৫ মার্চের মধ্যে বদলি হওয়া কর্মকর্তারা বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। অন্যথায় ওইদিন বিকেলে তারা বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) বলে গণ্য হবেন। এছাড়াও চট্টগ্রামের বিভাগীয় কমিশনারকে এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত শেষে সার্বিক দায়-দায়িত্ব নিরূপণ করে পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে ভূমি মন্ত্রণালয় থেকে চিঠি পাঠানো হয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিপুল পরিমাণ অর্থসহ কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার একজন সার্ভেয়ারকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করা হয়। এ ঘটনায় আরও দুই সার্ভেয়ার এখনও পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এছাড়া ঘুষ লেনদেনের জন্য একটি সংঘবদ্ধ সিন্ডিকেটের সন্ধান পেয়েছিল বলে র‌্যাব-১৫ জানিয়েছিল। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এ ঘটনার পরিপ্রেক্ষিতে কক্সবাজার জেলার ভূমি অধিগ্রহণ শাখার সব কর্মচারীকে তাৎক্ষণিক বদলির নির্দেশ দেন।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট