চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

জমির বিরোধে হালিশহরে বৃদ্ধ নিহত, আটক ৩

২৭ ফেব্রুয়ারি, ২০২০ | ২:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জমির বিরোধে হালিশহরে বৃদ্ধ নিহত, আটক ৩

নগরীর হালিশহরে জমির বিরোধের জের ধরে দুই পক্ষের মারামারির সময় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিহত অরুন কুমার শীল (৬৫) সীতাকু- ছোট কুমিরা এলাকার মৃত যাত্রামোহন শীলের ছেলে। গতকাল বুধবার সকাল নয়টায় হালিশহরের আচার্য্যপাড়ায় এ ঘটনা ঘটে।

নগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হক জানান, নিহত অরুণ কুমার শীলের সাথে জমি নিয়ে প্রতিবেশী সাধন কুমার শীলের পরিবারের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। সকালে ওই হামলার পর ঘটনাস্থল থেকে সাধন এবং যীশু শীল ও দীপন শীল নামে তিনজনকে পুলিশ আটক করেছে।পুলিশ উপ-কমিশনার ফারুক বলেন, ওই দুই পরিবারের মধ্যে জমি নিয়ে একাধিক মামলা রয়েছে। মঙ্গলবার এক মামলায় সাধন দের বিপক্ষে আদালতে অভিযোগ গঠন হয়। “এর জের ধরে আজ সকালে অরুণ শীলের বাড়িতে হামলা করে প্রতিপক্ষের লোকজন। তাদের লাঠির আঘাতেই অরুণ নিহত হয়েছেন বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন।”

মুঠোফোনে যোগাযোগ করা হলে, নিহত অরুন শীলের মেয়ের জামাই পলাশ শীল জানান, প্রতিবেশী সাধন শীল ও জিশু শীলদের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিলো। গত বছরের ১ এপ্রিল সাধন শীলসহ প্রায় বারোজনের বিরুদ্ধে হালিশহর থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। পুলিশ ইতিমধ্যে আদালতে ওই মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করেছে। গত ২৫ ফেব্রুয়ারি ওই মামলার চার্জ গঠন করে আদালত। পলাশ জানান, সকাল (গতকাল বুধবার) নয়টায় মোটরবাইক নিয়ে বাসা থেকে বের হতেই সাধন শীল ও মামলার অভিযুক্ত অন্য আসামিরা গতিরোধ করে তাকে মারধর শুরু করে। চিৎকার শুনে শ্বশুর অরুন শীল ও পরিবারের অন্য সদস্যরা ঘরে থেকে বের হয়ে আসলে তাদেরকেও মারধর করে প্রতিপক্ষের লোকজন। একপর্যায়ে ষাটোর্ধ্ব অরুণ শীলকে বেদড়ক মারধর করলে ৯৯৯ এ ফোন করা হয়। আহত অরুনকে হাসপাতালে নেয়ার পথে মারা যান। পুলিশ জানান, ওই দুই পরিবারের মধ্যে আত্মীয়তাও রয়েছে। অরুণ দীর্ঘদিন ধরে ক্যান্সার, ডায়াবেটিস ও যক্ষ্মায় ভুগছিলেন। তার শরীরে প্রাথমিকভাবে আঘাতের বড় কোন চিহ্নও দেখা যায়নি। “পরিবারের সদস্যরা হামলার কারণে মৃত্যু হয়েছে বলে অভিযোগ করলেও ময়নাতদন্ত প্রতিবেদন পেলে আমরা নিশ্চিত করে বলতে পারব কি কারণে বৃদ্ধ অরুনের মৃত্যু হয়েছে।”

শেয়ার করুন
The Post Viewed By: 84 People

সম্পর্কিত পোস্ট