চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

দরবারে জিলানী শরীফে ফাতেহা শরীফ ও মিলাদ মাহফিল

২৭ ফেব্রুয়ারি, ২০২০ | ১:৪৩ পূর্বাহ্ণ

দরবারে জিলানী শরীফে ফাতেহা শরীফ ও মিলাদ মাহফিল

দরবারে জিলানী শরীফে হযরত আবু বকর সিদ্দিকের ওফাত দিবস ও হযরত আবদুল মালেক শাহ আল কুতুবীর বর্ষিক ওরস শরীফ উপলক্ষে ফাতেহা শরীফ ও মিলাদ মাহফিল ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। মাহফিলে সভাপতিত্ব করেন দরবারের সাজ্জাদানশীল শাহ সুফি মোহাম্মদ জুনাঈদ।

প্রধান বক্তা ছিলেন দরবারের প্রধান খাদেম ইঞ্জিনিয়ার মোহাম্মদ আ ন ম গোলাম মর্তুজা। অনুষ্ঠানসূচির মধ্যে বাদ জোহর থেকে ১০ জন হাফেজ ও আলেমগণ খত্মে কোরআন শরীফ, দরুদে নারিয়া শরীফ, আসমাউল হোসনা, খতমে গাইছিয়া শরীফ, হামদ নাত, মিলাদ পেশ করেন। মাহফিল পরিচালনা করেন শেখ আনিসুল ইসলাম মাহমুদ। কোরান তেলওয়াত করেন মোহাম্মদ তামজীদ, হামদ নাত পরিবেশন করেন মোহাম্মদ মিরাজ ও তাহাজ্জদ হোসেন। মোনাজাত পরিচালনা করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা হাফেজ ক্বারী মো জালাল ঊদ্দিন।
মাহফিলে বক্তব্যে রাখেন শাহ সুফি মোহাম্মদ জুনাঈদ ও অন্যান্য ওলমায়ে কেরাম ও ইসলামী চিন্তাবিদগণ।

শাহ সুফি মুহাম্মদ জুনাইদ বলেন, হযরত আবু বকর সিদ্দিক প্রথম যুবক যিনি সর্ব প্রথম ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন এবং যিনি নবীজির সার্বক্ষণিক সঙ্গী ছিলেন। সবশেষে আখেরি মোনাজাত ও তবরুক বিতরণ করা হয়। আখেরি মোনাজাত পরিচালনা করেন শাহ সুফি মোহাম্মদ জুনাঈদ। মুনাজাতে দেশ ও জাতীর উন্নয়নের জন্য দোয়া করা হয় । পবিত্র লাইলাতুল শবে মিরাজ ও খাজা বাবার ওরশ পালন উপলক্ষে দরবারে জিলানী শরীফের আগামী মাহফিল ২২ মার্চ ২০২০ অনুষ্ঠিত হবে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 156 People

সম্পর্কিত পোস্ট