চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

২৭ ফেব্রুয়ারি, ২০২০ | ১:০৫ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, রাউজান

হলদিয়ায় আল্লামা তৌছিফ রযা খান করোনা ভাইরাস একটি গজব

ভারতের বেরেলভী থেকে আগত আওলাদে আলা হযরত খতিবে আজম হিন্দ হযরতুলহাজ আল্লামা তৌছিফ রযা খান কাদেরী (মা.জি.আ) বলেছেন, ‘চীনের করোনা ভাইরাস একটিমাত্র ছোট গজব। আল্লাহ চাইলে মুহূর্তের মধ্য আরো বড় গজব দিয়ে নিশ্চিহ্ন করে দিতে পারে সারা দুনিয়া। কিন্তু আল্লাহ বারে ইলাহি সেটি করেন না বান্দাকে শিক্ষা নেয়ার জন্য। তিনি বলেন, মুসলমানের ধর্ম হচ্ছে ইসলাম, আর ইসলাম হচ্ছে শান্তি ও সম্প্রীতির ধর্ম। এতে রয়েছে আল্লাহর রাসুলের আদর্শ অনুসরণ ও অনুকরণ।

তিনি গত বৃহস্পতিবার রাউজান হলদিয়ায় হযরত এয়াছিনশাহ কলেজ ময়দানে বিশাল সুন্নী কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আনজুমানে রয্ভীয়া তৌছিফিয়া রাউজান উপজেলা শাখার উদ্যোগে খলিফাতুর রাসুল হযরত আবু বকর ছিদ্দিক (র.), ইমামে আলা হযরত (র.) ওরশ এবং সংগঠনের কর্মকর্তা লেখক প্রভাষক আল্লামা নুর মুহাম্মদ রযভী, অধ্যক্ষ আল্লামা জসিম উদ্দিন রযভীর স্মরণে আয়োজিত আয়োজিত কনফারেন্সে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা আল্লামা আজিজুল হক রযভী।

মাওলানা সামশুল আলম নঈমী ও মাওলানা মনছুর আলম রযভীর সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন ঢাকা মুহাম্মদপুর কাদেরীয়া তৈয়্যবিয়া কামিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মুফতি আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক। তকরির করেন আরবী প্রভাষক সৈয়দ হাসান মুরাদ কাদেরী ও আল্লামা আবুল বশর ভা-ারী। অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, মাওলানা ওবাইদুন নাছের নঈমী, সৈয়দ জহিরুল ইসলাম নাঈম, আ.লীগ নেতা মাহাবুবুল আলম, মাওলানা সাইদুল আলম ক্বাখী, মাওলানা ইয়াছিন রেজভী, মাওলানা নুরুল আছার রেজভী, মাওলানা নুরুল ইসলাম রেজভী, মাস্টার মো. আলাউদ্দিন, প্রধান শিক্ষক নাছির উদ্দিন, মাওলানা মনছুর উদ্দিন নেজামী, মাওলানা মনছুরুল আলম রজভী, মাওলানা আলী ছিদ্দিকী, মাওলানা ইয়াছিন হোসাইন হায়দারী, মাওলানা জুননুরাইন, মাওলানা মহিউদ্দিন আহমদ রেজা খান, মাওলানা জসিম উদ্দিন আবেদী, নিজাম উদ্দিন রেজভী, মাওলানা আবুল ফয়েজ, প্রফেসর মো. নুরুল হুদা, মাওলানা ওমর ফারুক আজমী, জাহাঙ্গীর সিকদার, রফিকুল আলম। পরে বায়াত, মিলাদ কিয়াম ও আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন
The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট