চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম পলিটেকনিক: দ্বিতীয় শিফটের ক্লাস শুরুর দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:৫৮ অপরাহ্ণ

চট্টগ্রাম সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক ও কর্মচারীদের লাগাতার আন্দোলনে বন্ধ হওয়া দ্বিতীয় শিফটের ক্লাস শুরু হওয়ার দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে শিক্ষার্থীরা এ আন্দোলন  করেন।

জানা যায়, গত ১৯ মাসে পাঁচবার আন্দোলন প্রত্যাহার করলেও এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক ও কর্মচারী নেতারা। ফলে বন্ধ রয়েছে সকল প্রকার শিক্ষা কার্যক্রম। যাতে করে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম।

১ফেব্রুয়ারি থেকে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের দ্বিতীয় শিফট’র ক্লাস বন্ধ থাকায় শিক্ষার্থীরা বিভিন্ন সময় অধ্যক্ষের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। এছাড়াও, দ্বিতীয় শিফট এর শিক্ষার্থীরা প্রথম শিফটের শিক্ষার্থীদের ক্লাস করতে দেয়নি বলে জানা যায়। তবে দ্বিতীয় শিফটের শিক্ষার্থীদের দাবি, প্রথম শিফটের শিক্ষার্থীরা ক্লাস বাদ দিয়ে তাদের সাথে আন্দোলনে যোগ দিয়েছে।      

এ বিষয়ে বাংলাদেশ পলিকেটনিক ইনস্টিটিউট শিক্ষক সমিতির সভাপতি (চট্টগ্রাম শাখা) তাপস কান্তি দে জানান, গত ১৯ মাস ধরে শিক্ষক-কর্মচারীদের দ্বিতীয় শিফটের বেতন সুবিধা কমিয়ে আনা হয়েছে। গত বছর জুনে বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আমাদের বৈঠক হয়। আমাদের দাবিগুলো যৌক্তিক এবং দ্রুত সেগুলো সমাধান করা হবে বলে তিনি আশ্বস্ত করেন। কিন্তু এখনও কোনো উদ্যোগ না নেয়ায় শিক্ষকরা ফের আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষকরা কর্মবিরতি পালন করছেন। 

এ বিষয়ে আন্দোলনরত দ্বিতীয় শিফটের সিভিল বিভাগের ৬ষ্ঠ পর্বের শিক্ষার্থী মোহাম্মদ শাহাদৎ হোসেন বলেন, শিক্ষকদের এই আন্দোলনের কারণে আমাদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। অন্য শিফটের ক্লাস চললেও দ্বিতীয় শিফটের ক্লাস চলছে না।

এ কারণে আমরা ক্যাম্পাসে অবস্থান নিয়ে সকল একাডেমিক কার্যক্রম স্থগিত এবং অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান করছি।

 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট