চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে কৃষককে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক

২৪ ফেব্রুয়ারি, ২০২০ | ১১:১৫ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় এক কৃষককে তুলে নিয়ে পিটিয়ে হত্যা করেছে অজ্ঞাত কিছু ব্যক্তি। এ ঘটনায় তাদের মারধরে আহত হন আরও দুই কৃষক। সবজি ক্ষেত পাহারা দেয়ার সময় উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের শান্তিপুরে আজ সোমবার ভোররাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) একেএম শফিকুল আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত কৃষকের নাম শাহাব উদ্দিন (৩২)। তিনি উপজেলার কাকরা ইউনিয়নের দক্ষিণ কাকরার শাহ আলমের ছেলে। আহত অপর দুই কৃষক একই এলাকার মিনহাজ উদ্দিন (২৭) ও আব্দুল মান্নানকে (৪৮)উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহতের স্বজনরা জানান, চকরিয়ার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে সোমবার রাতে নিজেদের সবজি ক্ষেত বন্যহাতির আক্রমণ থেকে রক্ষা করতে পাহারা দিচ্ছিলেন পার্শ্ববর্তী দক্ষিণ কাকরার তিন কৃষক শাহাব উদ্দিন, মিনহাজ উদ্দিন ও আব্দুল মান্নান। ভোররাতে একদল দূর্বৃত্ত তাদের তুলে নিয়ে যায়। পরে তাদের সুরাজপুরের শান্তিনগর এলাকায় একটি তামাক ক্ষেতে নিয়ে রশি দিয়ে বেঁধে মারধর করে।

চকরিয়া থানার ওসি শফিকুল  জানান, শুনে স্থানীয় লোকজন কৃষকদের চিৎকার এগিয়ে এলে দূর্বৃত্তরা পালিয়ে যায়। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক শাহাব উদ্দিনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনা কে বা কারা, কী কারণে ঘটিয়েছে পুলিশ এখনও নিশ্চিত নয়। ঘটনার কারণ জানতে পুলিশ তদন্ত চালাচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট