চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

তথ্য গোপন রাখতে চায় ইসি
চট্টগ্রামের ২ ইউনিয়নে ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

২৪ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তথ্য গোপন রাখতে চায় ইসি

চসিক নির্বাচন হ মেয়র পদে ২ জন, সাধারণ ওয়ার্ডে ১২৭ ও মহিলা ওয়ার্ডে ২৯ জন মনোনয়ন নিয়েছেন হ তথ্য দিতে নিষেধ রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কার্যালয়ের কর্মকর্তারা

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে গতকাল (রবিবার) মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছেন বিএনপির এরশাদ উল্লাহ ও ইসলামী ফ্রন্টের এম এ মতিন। কাউন্সিলর পদে নিয়েছেন ১২৭ জন।

নির্বাচন ঘনিয়ে আসতেই অনেকটা এলোমেলো ও অগোছালো হয়ে পড়ছে রিটার্নিং অফিসারের কার্যালয়। গতকাল রাত পর্যন্ত সাংবাদিকদের মনোনয়ননপত্র বিতরণের তথ্য দিতে পারেনি। অনেকটা অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ দায়সারাগোচের তথ্য দিয়ে দায় সেরেছে সংশ্লিষ্ট কর্মকর্তা। ওই কর্মকর্তা জানান, মনোনয়নপত্র দাখিলের পর নাম সরবরাহ করা হবে। এর আগে নাম না দেওয়ার জন্য উপরের নিষেধাজ্ঞা রয়েছে। রিটার্নিং কার্যালয় সূত্র জানায়, মেয়র পদে গতকাল মনোনয়নপত্র নিয়েছেন বিএনপির এরশাদ উল্লাহ ও ইসলামী ফ্রন্টের মাওলানা এম এ মতিন। এ পর্যন্ত মনোনয়ন নিয়েছেন আওয়ামী লীগ ও বিএনপিরসহ ৭ জন।
সাধারণ কাউন্সিলর পদে গতকাল ১২৭টি মনোনয়নপত্র বিতরণ করা হয়েছে। কিন্তু রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে নাম দিতে অপারগতা প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তা পূর্বকোণকে জানান, সাংবাদিকদের নাম দিতে নিষেধ রয়েছে। একাধিক কর্মকর্তা ও কর্মচারীর সঙ্গে যোগাযোগ করেও কাউন্সিলরদের তথ্য সংগ্রহ করা যায়নি। কর্মকর্তাদের নিষেধ রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কার্যালয়ের কর্মকর্তারা।

গতকাল ১নং সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন তিন জন। ২নং ওয়ার্ডে নিয়েছেন চার জন। ৩নং ওয়ার্ডে নিয়েছেন ১০ জন। ৪নং ওয়ার্ডে নিয়েছেন ৪ জন। ৫নং ওয়ার্ডে নিয়েছেন ৬ জন। ৬নং ওয়ার্ডে নিয়েছেন দুই জন। ৭ ও ৮ নং ওয়ার্ডে নিয়েছেন চারজন করে। ১১ ও ১২নং ওয়ার্ডে তিন জন। ১৪ নং ওয়ার্ডে ২ জন। ১৫ নং ওয়ার্ডে চার জন। ১৬ নং ওয়ার্ডে ৩ জন। ১৭ নং ওয়ার্ডে ৫ জন। ১৮ নং ওয়ার্ডে তিন জন। ১৯ ও ২০ নং নং ওয়ার্ডে নিয়েছেন দুইজন করে। ২১ নং ওয়ার্ডে তিনজন। ২২নং ওয়ার্ডে একজন। ২৩ নং ওয়ার্ডে দুইজন। ২৪ নং ওয়ার্ডে চারজন। ২৫ নং ওয়ার্ডে তিন জন। ২৬ নং ওয়ার্ডে ৮ জন। ২৭ নং ওয়ার্ডে তিনজন। ২৮ নং ওয়ার্ডে ৫ জন। ২৯ নং ওয়ার্ডে তিনজন। ৩০ নং ওয়ার্ডে দুইজন। ৩১ নং ওয়ার্ডে দুইজন। ৩২ নং ওয়ার্ডে তিনজন। ৩৩ ও ৩৪ নং ওয়ার্ডে দুইজন করে। ৩৫ নং ওয়ার্ডে ৬ জন। ৩৬ নং ওয়ার্ডে ১জন। ৩৭ নং ওয়ার্ডে ২ জন। ৩৯ নং ওয়ার্ডে দুইজন। ৪০ নং ওয়ার্ডে তিনজন ও ৪১ নং ওয়ার্ডে ৯জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ডে গতকাল ২৯টি মনোনয়নপত্র বিতরণ করা হয়েছে। তম্মধ্যে ১নং ওয়ার্ডে একজন। ২নং ওয়ার্ডে তিনজন। ৩নং ওয়ার্ডে ৫ জন। ৪নং ওয়ার্ডে চারজন। ৫ ও ৬নং ওয়ার্ডে দুই জন করে। ৮ ও ৯ নং ওয়ার্ডে তিন জন করে। ১০ ও ১১ নং ওয়ার্ডে দুইজন করে। ১৩ ও ১৪ নং ওয়ার্ডে একজন করে।

শেয়ার করুন
The Post Viewed By: 94 People

সম্পর্কিত পোস্ট