চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

আ. লীগ নেতাদের চার ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক

২৪ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আ. লীগ নেতাদের চার ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক

চসিক নির্বাচন বিদ্রোহী প্রার্থীদের চিরতরে বহিষ্কার!

চট্টগ্রাম সিটি কর্পোরেশন(চসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীর নির্বাচনী কৌশল নির্ধারণে গতকাল রবিবার সন্ধ্যা থেকে টানা চার ঘণ্টা বৈঠক করেছেন উত্তর-দক্ষিণ-মহানগর এবং কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। নগরীর জিইসি মোড়স্থ দি পেনিনসুলা চিটাগং হোটেলে অনুষ্ঠিত সভাটির আয়োজন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। সভায় কাউন্সিলর পদে বিদ্রোহী প্রার্থীদের চিরতরে বহিষ্কার করারও প্রস্তাব আসে। এছাড়া যারা যোগ্য প্রার্থী কিন্তু মনোনয়নবঞ্চিত হয়েছেন তাদেরকে দলীয় পদ পদবিতে মূল্যায়ন করারও প্রস্তাব আসে।

সভা সূত্র জানায়, সাংসদরা তাদের নিজ নিজ এলাকায় এবং বর্তমান মেয়র নেতাকর্মীদের কার্যক্রম মনিটরিং করবেন। আচরণবিধির কারণে তারা যেহেতু

নির্বাচনে প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেন না তাই এই সিদ্ধান্ত হয়েছে। এছাড়া কেন্দ্রে ভোটার আনার বিষয়টি সভায় জোরালোভাবে আলোচনা হয়। বোয়ালখালী-চান্দগাঁও সংসদ উপনির্বাচনে ভোটারের কম উপস্থিতির বিষয়টি আলোচনায় তুলে ধরে আলোচকরা বলেন, ভোটারদের ভোটকেন্দ্রে আনার ব্যাপারে উত্তর-দক্ষিণ এবং মহানগরের সব নেতাকে কার্যকর ভূমিকা পালন করতে হবে। সর্বশক্তি দিয়ে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, কাউন্সিলর পদে মনোনয়নবঞ্চিতদের কথাও উঠে আসে। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে একজন প্রার্থী পরিবর্তনের কথাটি সভায় ঘোষণা করে বলেন, কাউন্সিলর নিয়ে অভিযোগের পাহাড় পড়ছে। যেসব কাউন্সিলর প্রার্থীর অভিযোগ বেশি, তাদের বিষয়ে কেন্দ্রে আলোচনা করা হবে।

এম রেজাউল করিম চৌধুরী রাজনৈতিক জীবনে তার ত্যাগের কথা তুলে ধরে বলেন, একজন রেজাউল করিমকে জেতানোর জন্য নয়, নৌকার বিজয় নিশ্চিত করার জন্য তিনি উপস্থিত নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। সভাশেষে উপস্থিত প্রায় আড়াই শতাধিক নেতার সবাই নৈশভোজে অংশগ্রহণ করেন। খাবারের মেন্যু ছিল সাদা ভাত, খাসী ও মুরগির মাংস, সবজি এবং ডাল। ডেজার্ট ছিল ফিরনি এবং কোল্ড ড্রিংকস।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, চসিক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নজরুল ইসলাম চৌধুরী এমপি, এম এ লতিফ এমপি, মাহফুজুর রহমান মিতা এমপি, মোছলেম উদ্দিন আহমদ এমপি, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলার সাধার‌্যণ সম্পাদক শেখ আতাউর রহমানসহ উত্তর ও দক্ষিণ জেলার পূর্ণাঙ্গ নির্বাহী কমিটি মহানগর পূর্ণাঙ্গ কমিটি এবং থানার সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

শেয়ার করুন
The Post Viewed By: 151 People

সম্পর্কিত পোস্ট