চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

শিশুদের উচ্ছ্বাসে মুগ্ধ সুফি মিজানুর রহমান

২৩ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:১৯ পূর্বাহ্ণ

শিশুদের উচ্ছ্বাসে মুগ্ধ সুফি মিজানুর রহমান

আয়োজন ছিল শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার। বিচার কাজ শেষে অনুষ্ঠান স্থলে আসলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান ও একুশে পদক প্রাপ্ত সুফি মুহাম্মদ মিজানুর রহমান। অনুষ্ঠানস্থলে পা দিতেই শিশুরা থাকে ঘিরে ধরে। তিনি সবাইকে আগলে নিয়ে ছবি তোললেন।

সময় কাটালেন তাদের সঙ্গে। কিছুক্ষণের জন্য নিজেই হয়ে গেলেন শিশু। ফিরে গেলেন প্রাণবন্ত শৈশবে। শিশুদের উচ্ছ্বসিত মুগ্ধতায় মুগ্ধ সুফি মিজান।

নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটির মাঠে গতকাল শনিবার সোসাইটি ক্লাবের আয়োজনে একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও একুশে পদক প্রাপ্ত সুফি মুহাম্মদ মিজানুর রহমানের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি সুফি মুহাম্মদ মিজানুর রহমান বলেন, শিশুদের ভয় নয়, আনন্দ দিয়েই শিক্ষা দিতে হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি অভিভাবকের উদ্যেশ্যে বলেন, আমরা যারা এখন আছি তারা থাকব না। শিশুরা থাকবে। তাদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। তারাই এই দেশকে আলোকিত করবে আগামীতে তাই তাদের যত্ম নিতে হবে।

তিনটি গ্রুপে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্লে থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত ১৫০জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে প্রতিটি বিভাগ থেকে ৫ জনকে মোট ১৫ জনকে পুর®ৃ‹ত করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান ও সোসাইটি ক্লাবের সভাপতি মোহাম্মদ মহসিন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইস্টিউটিউটের সহকারী অধ্যাপক সুব্রত দাস, সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোর্শেদুল ইসলাম, সোসাইটি ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ সিরাজ, ক্লাবের সাধারণ সম্পাদক ইকরামুল হকসহ ক্লাবের সদস্য ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার শিশু তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট