চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

রাঙ্গুনিয়া সেবা দিতে পুলিশের দ্বারে জনগণ নয়, জনগণের দ্বারেই আসছে পুলিশ।

২৩ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:১৩ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া সেবা দিতে পুলিশের দ্বারে জনগণ নয়, জনগণের দ্বারেই আসছে পুলিশ।

রাঙ্গুনিয়ায় গ্রাম পর্যায়ে পুলিশের সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে ওসি এখন আপনার পাশে শীর্ষক ব্যতিক্রমী এই সেবা কার্যক্রম চালু করেছে ওসি মুহাম্মাদ সাইফুল ইসলাম। এর আওতায় গত বুধবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার রাজানগর ইউনিয়নের রাণীরহাট বাজারে এই কার্যক্রম চালানো হয়েছে। সরেজমিনে দেখা যায়, রাণীরহাট বাজারের মাঠে চেয়ার-টেবিল নিয়ে বসে আছে পুলিশ। মানুষের অভিযোগ শুনছেন পুলিশের কর্মকর্তারা। অভিযোগ লিখছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজেই। পাশে সহযোগী হিসেবে ল্যাপটপে লিখিত আকারে ডায়েরি ও অভিযোগ লিখছেন আরেকজন পুলিশ কর্মকর্তা। অভিযোগ ও সাধারণ ডায়েরি (জিডি) নিতে মাইকে ডাকছেন এক পুলিশ সদস্য। এর আগে গত সপ্তাহে দক্ষিণ রাজানগর ইউনিয়নের ধামাইরহাট বাজারেও এই ধরনের কার্যক্রম চালানো হয়েছে।
রাঙ্গুনিয়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, কার্যক্রমটি লোক দেখানো নয়। থানায় যেতে অনেকেই দালাল ধরেন। প্রত্যন্ত অঞ্চল থেকে মানুষের থানায় যেতে কষ্ট হয়। তাই তাদের এ কার্যক্রম। কার্যক্রমটি উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় প্রতি সপ্তাহে চালানো হবে। ওসি এখন আপনার পাশে কার্যক্রমের আগেই সেবা নিতে পুরো এলাকায় মাইকিং করা হয়।
এদিন তিনটি সাধারণ ডায়েরিসহ ছয়টি মৌখিক অভিযোগ পেয়েছেন বলে জানান দায়িত্বে থাকা থানার উপপরিদর্শক ইসমাঈল হোসেন জুয়েল। কার্যক্রমে সহযোগিতা করেন থানার তিনজন উপপরিদর্শকসহ ১২ জন পুলিশ সদস্য।

শেয়ার করুন
The Post Viewed By: 75 People

সম্পর্কিত পোস্ট